অভিনেত্রী সায়নীকে ‘টাইপ’ বলে আক্রমণ তথাগত রায়ের

অভিনেত্রী সায়নী ঘোষকে কুরুচিকর ভাষায় অপমান করার অভিযোগ উঠল মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল এবং প্রবীণ বিজেপি নেতা তথাগত রায়ের বিরুদ্ধে। প্রাক্তন রাজ্যপাল নিজের টু্ইটার অ্যাকাউন্ট থেকে একাধিক টুইট করে অভিনেত্রীকে অপদস্থ করেন। পাল্টা জবাব দিয়েছেন সায়নীও। কিন্তু একটি টুইটে সেই বিতর্ক থেকে যায়নি। বরং তথাগত-সায়নীর একের পর এক টুইট-পাল্টা টুইটে কুটকচালি ঝগড়ার রূপ নেয়।

ঘটনার সূত্রপাত একটি টেলিভিশন শোয়ের বিতর্কের অনুষ্ঠানে। সেখানে অংশ নিয়ে সায়নী কথা প্রসঙ্গে বিজেপির সমালোচনা করে বলেন, যেভাবে একদল যুবক বাইকে চেপে আগ্রাসী ভঙ্গিতে ভগবানের নাম নিয়ে জয় শ্রী রাম বলে রাজনীতি করে এবং দৌড়ে বেড়ায়, তা কখন বাঙালি সংস্কৃতি নয়। এবং বাঙালিরা এমন উগ্র আচরণ পছন্দ করেন না। যদি ভগবানের নাম নিতে হয় তবে ভালবেসে নেওয়া উচিত। এই ছিল সায়নীর বক্তব্য।অভিনেত্রীর এই মন্তব্য পছন্দ হয়নি তথাগতবাবুর। তিনি এই ইস্যুকে সাম্প্রদায়িক আঙ্গিক দেওয়ার চেষ্টা করে একটি টুইট করেন। একই সঙ্গে সায়নীকে আক্রমণ করে লেখেন, “এই টাইপটাকে দেখেই কথায় বলে ‘মূর্খের অশেষ দোষ’। তবে এই মূর্খামির দায় শুধু সায়নীর নয়। পশ্চিমবাংলার বাম ও সেকুলারপন্থীরা এদের শিখিয়েছে ‘ছি! এসব বলতে নেই। করুক না ওরা কিছু হিন্দু খুন ও মেয়েদের ধর্ষণ! হোক না সোওয়া কোটি হিন্দু গৃহহীন পথের ভিখারি! ওরাও তো মানুষ।”

এই টুইটের পাল্টা জবাব হিসেবে সায়নী লেখেন, “টাইপ গোছের কথাটা বলে নিজের মানসিক ও সামাজিক সংকীর্ণতার পরিচয় দিলেন। আপনার মতো ‘জিনিস’ সত্যি পশ্চিম বাংলার মানুষের কাম্য নয়।” এর পরও এই কথা কাটাকাটি থেমে যায়নি। বেশ কয়েকটি টুইট চালাচালি হয় দু’জনের মধ্যে। শেষে তথাগতকে আবার লিখতে দেখা যায়, “এই লালবাবাদের সম্বন্ধে মুখ খারাপ করতে নেই। লেনিনের নিষিদ্ধ পল্লীতে যাতায়াত ও সিফিলিসে মৃত্যু আমি ফাঁস করে দিয়েছিলাম বলে আমার উপরে এদের জাতক্রোধ আছে। করুণা ছাড়া এদেরকে কিছু করার নেই।”

আরও পড়ুন-ক্রমশই কি কমছে রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্র সচিবের গুরুত্ব?

Advt

Previous articleতৃণমূল থেকে আসা প্রত্যেককেই টিকিট দেওয়া হবে না, ঘোষণা দিলীপ ঘোষের
Next articleহুগলির পুরশুড়ায় ২৫ জানুয়ারি জনসভা মমতা বন্দ্যোপাধ্যায়ের