৫ ফেব্রুয়ারি ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করতে রাজ্যে নাড্ডা, যোগ দেবেন শাহও

২০১৯-এর লোকসভা নির্বাচনে ব্যর্থ হয়েছিল রাজ্য বিজেপির(BJP) রথ যাত্রার পরিকল্পনা। তবে বিধানসভা নির্বাচনের আগে ফের পুরনো ফর্মুলাকে হাতিয়ার করেই ময়দানে নামতে চলেছে বিজেপি। নবান্ন দখলের লক্ষ্যে এবার ‘পরিবর্তন যাত্রা’র(Parivartan Yatra) ডাক দিয়েছে রাজ্য বিজেপি। আগামী ৫ ফেব্রুয়ারি সেই পরিবর্তন যাত্রার সূচনা করতে রাজ্যে পা রাখছেন জেপি নাড্ডা(JP nadda)। ১০ ফেব্রুয়ারি এই পরিবর্তন যাত্রায় অংশ নিতে রাজ্যে আসবেন অমিত শাহ(Amit Shah)। ফলস্বরূপ রাজ্য বিজেপির নয়া এই কর্মসূচিকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।

১৯৯২ সালে লালকৃষ্ণ আদবানির রাম রথযাত্রা জাতীয় রাজনীতিতে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল। সেই সময় বিজেপিকে কেন্দ্রে ক্ষমতা এনে দিতে এই রথ যাত্রার ভূমিকা ব্যাপক বলে দাবি করেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এরপর থেকে দেশের নানা প্রান্তে বহুবার রথ যাত্রার আয়োজন করেছে বিজেপি। বাংলাকে পাখির চোখ করে এবার ‘পরিবর্তন যাত্রা’র নামে সেই রথযাত্রা শুরু করতে চলেছে বঙ্গ বিজেপি। জানা গিয়েছে, খোদ অমিত শাহের নির্দেশে রাজ্যের ২৯৪ টি আসনেই এই রথযাত্রা সম্পন্ন হবে। ৫ ফেব্রুয়ারি এর সূচনা করবেন জেপি নাড্ডা। জানা গিয়েছে প্রায় এক মাস ধরে মোট পাঁচটি রথ বের করবে গেরুয়া শিবির। যা ২৯৪ বিধানসভা কেন্দ্র ছুঁয়ে আসবে। ১০ ফেব্রুয়ারি এই রথ যাত্রায় অংশ নিতে রাজ্যে পা রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুন:ফের ‘বেসুরো’ প্রবীর: ব্যর্থতা স্বীকার করেও দায় চাপালেন সরকারের ঘাড়ে

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই বঙ্গ সফরে নেমে পড়েছেন কেন্দ্রীয় নেতারা। প্রতিমাসে একবার করে বাংলা ঘুরে যাচ্ছেন অমিত শাহ, জেপি নাড্ডা। গত ৯ জানুয়ারি বাংলা সফরে এসেছিলেন জেপি নাড্ডা। কাটোয়াতে কৃষক সুরক্ষা অভিযানের সূচনা করেন তিনি। আগামী ৩০ জানুয়ারি বাংলা সফরে আসবেন অমিত শাহ। এর পর ফের ১০ ফেব্রুয়ারি বিজেপির ‘পরিবর্তন যাত্রা’ নামক রথযাত্রা অভিযানে যোগ দিতে ফের বঙ্গ সফরে আসবেন শাহ।

Advt

Previous articleঅস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর উদ্দেশে বন্ধুত্বের বার্তা মোদির
Next articleভুয়ো ফোন! ব্যাঙ্ক থেকে উধাও পাঁচ লক্ষ টাকা