দলবদলে ডিভোর্স হয় না: সৌমিত্রর নোটিশের পাল্টা চিঠিতে ধুয়ে দিলেন সুজাতা

স্ত্রী দলবদল করায় তাঁকে ডিভোর্সের নোটিশ পাঠিয়েছেন স্বামী- এই ঘটনার এবার স্বামী সৌমিত্র খাঁকে (Soumitra Khan) চিঠিতে মোক্ষম জবাব দিলেন সুজাতা মণ্ডল খাঁ (Sugata Mandol Khan)। একই সঙ্গে নিজের জিনিস ফেরত পেতে এবার সৌমিত্রকে চিঠি পাঠালেন সুজাতা। চিঠির প্রত্যেক ছত্রের স্বামীর প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধার পাশাপাশি প্রকাশ পেয়েছে তীব্র অভিমান।

১০ বছরের সম্পর্ক সুজাতা ও সৌমিত্রর। বাড়ির অমতে একরকম জোর করেই সৌমিত্রকে বিয়ে করেন সুজাতা। চিঠিতে সে কথা উল্লেখ আছে। একইসঙ্গে সুজাতা জানিয়েছেন, এ কথা কখনও দাম্পত্য জীবনে তিনি সৌমিত্রকে মনে করিয়ে দেননি। সুজাতা মণ্ডল বিজেপি (Bjp) ছেড়ে তৃণমূলে (Tmc) যোগ দেওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যেই সাংবাদিক বৈঠক করে সুজাতা মণ্ডলকে ডিভোর্স দেওয়ার কথা ঘোষণা করেন বিজেপি সাংসদ। তাঁর এই আচরণে সুজাতা যে ব্যথিত সেটা চিঠিতে বার বার উল্লেখ করেছেন তিনি।

2019 লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর (Bisnupur) লোকসভা কেন্দ্রের প্রার্থী ছিলেন সৌমিত্র। সেই সময় বিভিন্ন মামলায় জড়িত থাকায় তাঁর পক্ষে বিষ্ণুপুরের ঢোকা সম্ভব ছিল না। সুজাতা মণ্ডল নিজেই প্রচার করে, রীতিমতো জমি আঁকড়ে ধরে লড়াই করে সৌমিত্রকে জেতান। কিন্তু তাঁর অভিযোগ, বিজেপিতে সুজানার কোনও সম্মান ছিল না। তার একটাই মাত্র পরিচয় ছিল তিনি সৌমিত্র খাঁর স্ত্রী। কিন্তু নিজে রাজনৈতিকভাবে লড়াইয়ের ময়দানে নামতে চাইছিলেন সুজাতা।

একইসঙ্গে বিজেপির এই সাম্প্রদায়িক রাজনীতির বিরোধী সুজাতা। চিঠিতে তিনি উল্লেখ করেছেন তিনি একজন দলিত পরিবারের মেয়ে। বিজেপিশাসিত রাজ্যে মহিলাদের উপর অত্যাচারের ফলে তিনি সেই দলের অংশ হিসেবে থাকতে চাইছিলেন না। এই কারণেই দলবদল। যোগদান তৃণমূলে। কিন্তু শুধুমাত্র রাজনৈতিক মতাদর্শে পার্থক্যে কেন স্বামী তাঁকে ছেড়ে দিলেন? চিঠিতে সেই প্রশ্ন তুলেছেন সুজাতা। এর পিছনে বিজেপির উস্কানি আছে বলেও অভিযোগ করেন চিঠিতে।

সুজাতার বেশ কিছু জরুরি জিনিসপত্র এখনও রয়েছে সৌমিত্রর বাড়িতে। অভিযোগ, সেগুলো তিনি আনতে পারছেন না। চিঠিতে তাঁর জিনিস ফেরত চেয়ে আবেদন করেছেন সুজাতা। তিনি বলেছেন, সল্টলেক, নিউ দিল্লি, বাঁকুড়ার বাড়ি-ফ্ল্যাটে জরুরি জিনিস রয়েছে। সেগুলো তিনি ফেরত আনতে চান এরমধ্যে সৌমিত্রর বিরুদ্ধে ফৌজদারি মামলার কারণে হয়তো কয়েকটি ফ্ল্যাট সিল করা রয়েছে। কিন্তু বাকিগুলি থেকে নিজের জিনিসপত্র চেয়ে চিঠি লিখেছেন সুজাতা মণ্ডল। এখন এই চিঠি পাওয়ার পর বিষ্ণুপুরের সাংসদ কী উত্তর দেন সেটাই দেখার।

আরও পড়ুন:বহিষ্কার প্রত্যাহার বিজেপির, স্বমহিমায় ফের রাজনীতিতে ফিরছেন কালোসোনা

Advt

Previous articleবহিষ্কার প্রত্যাহার বিজেপির, স্বমহিমায় ফের রাজনীতিতে ফিরছেন কালোসোনা
Next articleসুন্দরবনে নদীর চরে ফের দেখা দিল দক্ষিণরায়, ফ্রেমবন্দি করলেন পর্যটকরা