যোগী রাজ্য উত্তর প্রদেশে পুলিশ কর্মীকে নৃশংসভাবে পিটিয়ে খুন

ফের এক নির্মম ঘটনার সাক্ষী যোগীরাজ্যে (Yogi Adityonath) উত্তর প্রদেশ (Uttar Pradesh)। এবার এক পুলিশ (Police) কর্মীকে নৃশংসভাবে পিটিয়ে খুন (Murder) করার ঘটনা ঘটল সেখানে। আরও এক পুলিশ কর্মী গুরুতর জখম অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

গতকাল, মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের কাশগঞ্জে। তবে এনকাউন্টারে এই ঘটনায় জড়িত এক গ্যাংস্টারকে খতম করা গিয়েছে বলে দাবি করেছেন, কাশগঞ্জের পুলিশ আধিকারিক মনোজ সোনকার। তিনি জানান, বেআইনি একটি মদের কারখানায় তল্লাশি চালাতে গেলে পুলিশের উপর হামলা চালায় একদল দুষ্কৃতী। হামলায় মৃত্যু হয় এক কনস্টেবলের। গুরুতরভাবে জখম হন এক সাব-ইন্সপেক্টরও।

জানা গিয়েছে, অবৈধ মাদক চক্রের মূল চক্রী এক গ্যাংস্টারের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে গিয়ে কুখ্যাত দুষ্কৃতীদের আক্রমণের মুখে পড়েন কনস্টেবল দেবন্দ্র ও সাব ইন্সপেক্টর অশোক কুমার ৷ অন্য একটি সূত্রে জানা গিয়েছে, বেআইনি মদের কারখানায় তল্লাশি চালাতে গেলে পুলিশের উপর হামলা চালায় দুষ্কৃতীরা। কনস্টেবল দেবেন্দ্রকে মোটা লাঠি দিয়ে বেধকর মারধর করলে, ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জাতীয় নিরাপত্তা আইনে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। অন্যদিকে, মৃত ওই পুলিসকর্মীর পরিবারকে ৫০ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা এবং পরিবারের একজন সদস্যের চাকরির আশ্বাস দিয়েছেন। এছাড়া আহত পুলিশ কর্মীর চিকিৎসার যাবতীয় দায়িত্বও গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে। তবে এই ঘটনা ফের একবার প্রমাণ করে দিলো, বিজেপি শাসিত রাজ্য উত্তর প্রদেশে আইন-শৃঙ্খলা কার্যত ভেঙে পড়েছে।

 

Previous articleনাড্ডার সফর ঘিরে জোড়া বিতর্ক: সিধু-কানুর বেদিতে জুতো পরে রক্ষী, অ্যাম্বুল্যান্সে ফুল!
Next articleস্কুল খুললেও এখনই বাড়ছে না ফি!