করোনা বিধি মেনেই শুক্রবার থেকেই খুলবে রাজ্যের স্কুলগুলি, ঘোষণা শিক্ষামন্ত্রীর

করোনা মহামারি এবং তার জন্য দীর্ঘ লকডাউন। গোটা দেশের সঙ্গে রাজ্যের স্কুল-কলেজগুলিতে পঠন-পাঠন স্তব্ধ। এবার প্রায় এগারো মাস পর আগামীকাল, শুক্রবার থেকে রাজ্যের স্কুলগুলিতে নবম থেকে দ্বাদশ শ্রেণিতে পঠন-পাঠন শুরু হতে চলেছে। ঘোষণা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

আবার আগামীকাল-ই ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযানে পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে ১২ ঘণ্টার বনধ ডেকেছে বামেরা৷ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অবশ্য জানিয়ে দিলেন, বনধ সত্ত্বেও পূর্ব ঘোষণা মতোই শুক্রবার থেকে স্কুল খুলবে৷

শিক্ষামন্ত্রীর কথায়, ”এতদিন পঠন-পাঠনের জন্য রাজ্যের পড়ুয়া ও তাঁদের অভিভাবকরা উদ্বিগ্ন ছিলেন৷ মধ্যামিক-উচ্চ মাধ্যমিকের ছাত্রছাত্রীদের কী হবে, তাদের প্র্যাক্টিকাল ক্লাস কীভাবে হবে, এসব না ভেবে যদি তাঁরা বনধ ডাকেন তার জন্য আমরা নিজেদের সিদ্ধান্ত বদল করব না৷ আমরা আগামিকাল থেকে স্কুল খোলার পুরো ব্যবস্থা করেছি৷ কেউ বনধ ডাকলেও স্বাস্থ্যবিধি মেনে স্কুল কর্তৃপক্ষ যে ভাবে ছাত্র-ছাত্রীদের পঠন-পাঠনের শুরু করবেন, তাতে সব রকম সাহায্য করতে রাজ্য সরকার তৈরি৷”

এদিকে দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে স্কুল খোলায় অনেকের কোভিড ধরা পড়েছে। এ রাজ্যে কি কোনও ঝুঁকি হতে পারে? আগামীকাল থেকে স্কুল খুলছে, কি ব্যবস্থা নেওয়া হয়েছে? উত্তরে শিক্ষামন্ত্রী বললেন, সমস্ত স্কুল কর্তৃপক্ষকে ভালো করে জানিয়ে দেওয়া, সমস্ত কোভিড বিধি মেনেই যেন স্কুল কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে।

আরও পড়ুন- আলাদা কোচবিহারের দাবির কথা শুনেছেন অমিত শাহ, দাবি গ্রেটার নেতা-কর্মীদের

Advt

Previous articleআলাদা কোচবিহারের দাবির কথা শুনেছেন অমিত শাহ, দাবি গ্রেটার নেতা-কর্মীদের
Next articleছাত্র মিছিলে পুলিশি নিরাপত্তা নেই, সেলিম-সুজনের নিশানায় শাসকদল