প্রত্যাশিতভাবেই ৫ তৃণমূল বিধায়ক নাম লেখালেন বিজেপিতে

প্রত্যাশামতই তৃণমূলের ৫ বিদায়ী বিধায়ক বিজেপিতে যোগ দিলেন। দিলীপ ঘোষের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন সাতগাছিয়ার বিদায়ী তৃণমূল বিধায়ক সোনালি গুহ, সাকরাইলের শীতল সর্দার, শিবপুরের জটু লাহিড়ী, সিঙ্গুরের রবীন্দ্রনাথ ভট্টাচার্য এবং বসিরহাট দক্ষিণের দীপেন্দু বিশ্বাস। ২০০১, ২০০৬, ২০১১ এবং ২০১৬ – পরপর ৪ বার তৃণমূলের টিকিটে সিঙ্গুর থেকে জয়ী হন তিনি। কিন্তু এ বার প্রার্থী তালিকায় তাঁর নাম ছিল না। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, বয়সের কারণেই তাঁকে বাদ দেওয়া হয়েছে। এর পরেই দলবদল করলেন তিনি।

আরও পড়ুন-তৃণমূল একুশের ভোটের ইস্তাহার প্রকাশ করবে মঙ্গলবার

সোমবার কলকাতার হেস্টিংসে রাজ্য বিজেপি-র প্রধান নির্বাচনী কার্যালয়ে রবীন্দ্রনাথ-সহ মোট ৪ জন তৃণমূল বিধায়ক গেরুয়া শিবিরে যোগ দেন। সেই সঙ্গে সোমবার বিজেপি-তে যোগ দেন মালদহের সরলা মুর্মু। প্রসঙ্গত, তৃণমূল সরলাকে মালদহের হবিবপুরে প্রার্থী করেছিল। কিন্তু তারপরেই আসন পছন্দ না হওয়ায় বিজেপি-র সঙ্গে যোগাযোগ শুরু করে। সেটা জেনেই সোমবার তাঁকে সরিয়ে হবিবপুরে প্রদীপ বাস্কেকে প্রার্থী করেছে তৃণমূল।

সরলা মালদহ জেলা পরিষদেরও সদস্য। সোমবার সরলা ছাড়াও আরও ১৪ জন মালদহ জেলাপরিষদ তৃণমূলের সদস্য বিজেপি-তে যোগ দান করলেন। তার মধ্যে রয়েছেন জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল। সোমবার সকলের হাতে বিজেপি-র পতাকা তুলে দেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। যোগদান পর্বের পরে দিলীপ বলেন, “এঁর সকলেই রাজনীতিতে অভিজ্ঞ। সেই অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে।’’ যোগদান পর্বে দিলীপ ঘোষের সঙ্গে ছিলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়-সহ প্রমুখ।

Advt

Previous articleভোটারদের ভয় দূর করতে সরাসরি দেখা করবেন দুই বিশেষ পর্যবেক্ষক
Next articleঅন্তঃসত্ত্বা অবস্থায় আত্মহত্যার কথা ভাবতেন, বিস্ফোরক মন্তব্য মেগানের