মীরজাফররা চলে গিয়েছে, বেঁচে গিয়েছি: দলত্যাগীদের তীব্র কটাক্ষ মমতার

মঙ্গলবার, বাঁকুড়ার ছাতনার সভা থেকে দলত্যাগীদের তীব্র কটাক্ষ করলেন তৃণমূল (Tmc) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। তিনি বলেন, “সিপিএম (Cpm) থেকে আসা কিছু গুন্ডা আমাদের দলেও ছিল। কিছু মীরজাফর, বিশ্বাসঘাতক ছিল। তাড়ানোর আগেই চলে গিয়েছে। বেঁচে গিয়েছি আমি”। তিনি বলেন, বিজেপি-র (Bjp) অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার একটা লোকও যদি দেশে না থাকে, মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন।

কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে একাধিক বিষয়ে ছাতনার সভা থেকে তীব্র আক্রমণ মমতা। তিনি অভিযোগ করেন, বিজেপি শুধু দাঙ্গা লাগায়। লুঠ করে। গুন্ডামি করে। টাকার ভাণ্ডার নিয়ে ঘুরে বেড়ায়। ভোটে জেতার জন্য নোটবন্দির সময় লুঠ করা টাকা বিলি করছে।

বিধানসভা নির্বাচনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) নির্বাচন কমিশন-কে নিয়ন্ত্রণ করছেন বলেও অভিযোগ করেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, ‘‘নির্বাচন কমিশনের প্রতি সম্মান জানিয়েই বলছি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রীই তাদের কাজে হস্তক্ষেপ করছেন। আমার সন্দেহ, তিনিই সব কিছু চালাচ্ছেন। এমন যদি চলতে থাকে, তাহলে দেশটা বিক্রি হয়ে যাবে”।

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের বারবার রাজ্যে আসার বিষয়টি কেউ কটাক্ষ করেছেন তৃণমূলনেত্রী। তিনি বলেন, “দিল্লির সীমানায় কৃষকরা মাসের পর মাসে আন্দোলন করছেন, তাদের সঙ্গে কথা বলার সময় নেই। অথচ বাংলায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে মারার চেষ্টা করছে”। বিজেপির সভায় লোক হচ্ছে না বলে কটাক্ষ করেন মমতা।

তিনি বলেন, “প্রার্থী যে-ই হোন, এই ভোট আমার ভোট। আপনারা ভোট না দিলে আর সরকার গড়তে পাব না। সব প্রকল্প আটকে যাবে। বিজেপি কিচ্ছু করবে না”।

তৃণমূলনেত্রী বলেন, “বিনামূল্যে সকলে যাতে প্রতিষেধক পান, সে ব্যাপারে দিল্লিকে অনুরোধ করেছিলাম। বলেছিলাম যা টাকা লাগবে আমরাই দেব। কিন্তু কথা শোনেনি দিল্লি সরকার”।

 

Previous articleCA,CS,ICWA স্নাতকোত্তরের সমতুল্য : UGC
Next articleকোন স্ট্রাটেজিতে কুপকাত ইংল‍্যান্ড? জানালেন শার্দুল