ISF প্রার্থী পছন্দ নয়, চাপড়ায় মনোনয়ন জমা দিলেন CPIM-এর জাহাঙ্গীর বিশ্বাস

বাংলায় (West Bengal) ইতিমধ্যে দু’দফা ভোটদান পর্ব হয়ে গিয়েছে। এরইমধ্যে চাপড়ায় জোটে ভাঙন। ইন্ডিয়ান সেকুলার (ISF) ফ্রন্টের প্রার্থীকে পছন্দ নয় সেই কারণেই সংযুক্ত মোর্চার জোটে ভাঙন নদীয়ার (Nodia) চাপড়া বিধানসভা কেন্দ্রে। শনিবার মনোনয়নপত্র জমা দেন সিপিআইএম (CPIM) প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস।

শনিবার দুপুরে কৃষ্ণনগরে জেলাশাসকের দফতরে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন সিপিআইএম প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস (Jahangir Biswas)। কারণ, আব্বাসের দলের প্রার্থীকে পছন্দ নয়। এই বিষয়ে জাহাঙ্গীর বিশ্বাসের বক্তব্য, “ISF-কে প্রার্থী পরিবর্তন করার জন্য আবেদন জানিয়েছিলাম। কিন্তু তা না হওয়ায় আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।” এ নিয়ে ISF প্রার্থী কাঞ্চন মৈত্র (Kanchan Moitra) বলেন, “এটা জোট ধর্ম ভাঙার একটি বিরাট উদাহরণ হয়ে থাকবে। বামফ্রন্ট চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। এরফলে গোটা পশ্চিমবঙ্গে যদি জোট ভেঙে যায়, তাহলে দায়ী থাকবে চাপড়ার সিপিআইএম।”

আরও পড়ুন-মিষ্টির মলাটে মোদী-মমতা এবং বামেরা এক মঞ্চে মা গন্ধেশ্বরী সুইটসে

প্রসঙ্গত, জোট ধর্ম মেনে সংযুক্ত মোর্চার পক্ষ থেকে আব্বাসের দল অর্থাৎ ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট-কে চাপড়া বিধানসভায় আসনটি ছাড়া হয়েছিল। আব্বাসের দল প্রার্থী হিসাবে চাপড়া বিধানসভা কেন্দ্রে কাঞ্চন মৈত্রর নাম ঘোষণা করে। কিন্তু প্রথম থেকেই চাপড়া কেন্দ্রে কাঞ্চন মৈত্রকে প্রার্থী হিসাবে মানতে নারাজ ছিল সিপিএম। তাঁরা প্রার্থী বদলের দাবিও জানান। দাবি জানালেও প্রার্থী বদল করা হয়নি। এরপরই এদিন সিপিআইএমের পক্ষ থেকে জাহাঙ্গীর বিশ্বাস মনোনয়নপত্র জমা দেন।

Advt

Previous articleপ্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী দীপা চট্টোপাধ্যায়
Next articleতদন্তে সহযোগিতা করছেন না, তাই লালাকে ফের তলব সিবিআইয়ের