বাংলায় বিজেপি ক্ষমতায় এলে এন আর সি হবে না, বললেন কৈলাস বিজয়বর্গীয় 

ভোট বড় বালাই। কোনওভাবেই বিরোধীদের হাতে অস্ত্র তুলে দেওয়া যাবে না। ২০২১ এ বাংলা বিজয় এখন বিজেপির পাখির চোখ। তাই বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। রবিবার স্পষ্ট করে দিলেন যে, “বাংলায় এনআরসি (National Register of Citizens) করা হবে না। তবে নির্বাচনে জয়লাভের পর বিজেপির ইস্তাহার অনুযায়ী সিএএ(CAA) চালু করার ইচ্ছে রয়েছে।” গেরুয়া শিবির NRC নয় CAA, নয়া নাগরিকত্ব আইন লাগু করতে আগ্রহী তা জানিয়ে দিলেন কৈলাস বিজয়বর্গীয়।

এদিন কৈলাস বলেন, “যাঁরা ধর্মের নামে হত্যালীলার হাত থেকে বাঁচতে প্রতিবেশী দেশ থেকে আমাদের দেশে পালিয়ে আসতে বাধ্য হয়েছিলেন, তাঁদের নাগরিকত্ব দিতে চাই আমরা।” কৈলাসের অভিযোগ, শাসক দল তৃণমূল কংগ্রেস মিথ্যা প্রচার করছে। তাদের মিথ্যা অভিযোগ, বিজেপি সরকার এলে নাকি বাংলার মানুষকেই বাংলা ছাড়া করা হবে। কৈলাস এদিন বলেন, মিথ্যা প্রচারণায় পা দেবেন না। বিজেপির এমন কোনো অভিপ্রায় নেই।

সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)-ও একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, বাংলার ক্ষমতায় এলেও এনআরসি করা নিয়ে এই মুহূর্তে কোনও পরিকল্পনা নেই। তবে নয়া নাগরিকত্ব আইন বা CAA নিয়ে সিদ্ধান্ত নিতে চান। কারন বিজেপির প্রকাশিত ইস্তাহারেই একথা বলা হয়েছে। ক্ষমতায় এলে প্রথম ক্যাবিনেট বৈঠকেই নয়া নাগরিকত্ব আইন বা সিএএ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Advt

Previous article‘বয়ালকাণ্ড’ নিয়ে মমতার অভিযোগ উড়িয়ে দিল নির্বাচন কমিশন
Next article‘অভিনয় করছে পায়েল, ওঁর অভিযোগ ভিত্তিহীন।’ বিজেপির প্রচারে হামলা নিয়ে মুখ খুললেন রত্না