তৃতীয় দফায় ‘আক্রান্ত’ ৫ প্রার্থী, অভিযোগ দায়ের কমিশনে

দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি শান্তিতেই কাটল বিধানসভা নির্বাচনের তৃতীয় দফা (3rd Phase)। তবে, ৫ প্রার্থী আক্রমণের অভিযোগে করেন। আক্রান্ত হয়েছেন আরামবাগের তৃণমূল (Tmc) প্রার্থী সুজাতা মণ্ডল খাঁ (Sujata Mandal Khan)। মঙ্গলবার, এদিন বিজেপির দুই তারকা প্রার্থী তনুশ্রী চক্রবর্তী (Tanushree Chakraborty) এবং পাপিয়া অধিকারী (Papia Adhikari) পরিদর্শনে বেরিয়ে বিক্ষোভের মুখে পড়েন।

হাওড়া শ্যামপুর বিজেপি (Bjp) প্রার্থী তনুশ্রী এলাকা পরিদর্শনে গিয়ে অভিযোগের মুখে পড়েন। কারণ, তাঁর কাছে অভিযোগ আসে বিজেপি কর্মী-সমর্থকদের ভোট দিতে বাধা দেওয়া হচ্ছে। ঘটনাস্থলে গেলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূলের কর্মী-সমর্থকরা। ভয় দেখানো হচ্ছে না বলে দাবি করে তৃণমূল। পাল্টা বিজেপি প্রার্থীর বিরুদ্ধে হুমকির অভিযোগ তোলে তারা। পরিস্থিতি জটিল হওয়ার সঙ্গে সঙ্গে পুলিশকর্মীরা তনুশ্রীকে সেখান থেকে সরিয়ে দেন।

আক্রমণের অভিযোগ তুলেছেন বিজেপির প্রার্থী তারকা প্রার্থী পাপিয়া অধিকারীও। উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রে তিনি আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। তিনি জানান, বিজেপি-তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। দলীয় কর্মীদের দেখতে হাসপাতালে যান পাপিয়া। সেখানেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান বিরোধীরা। অভিযোগ, পাপিয়া অধিকারীকে ধাক্কা মারা হয়। এরপরেই তাঁকে ঘটনাস্থল থেকে বের করে নিয়ে যান তাঁর দেহরক্ষীরা।

আরও পড়ুন-নিজের কেন্দ্রে আক্রান্ত বিজেপির তারকা প্রার্থী পাপিয়া

আরামবাগে আক্রান্ত হন মুখে পড়েন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁ। দলীয় কর্মীদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ পেয়ে আরান্ডির একটি বুথে যান সুজাতা। সেখানেই তাঁকে বাঁশ, চেলাকাঠ নিয়ে তাড়া করে দুষ্কৃতীরা। অভিযোগ, এরা সবাই বিজেপি আশ্রিত দুষ্কৃতী। ঘটনার প্রেক্ষিতে এলাকায় তুমুল উত্তেজনা ছড়িয় পড়ে। ফের সুজাতার গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। এই নিয়ে কমিশনে অভিযোগ দায়ের করেছেন সুজাতা।

উত্তেজনা ছড়ায় উলুবেড়িয়া (Uluberia) উত্তরেও। সেখানে তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মন্ত্রী নির্মল মাজিকে (N irmal Maji) ঘিরে বিক্ষোভ দেখান কয়েকজন। ইট বৃষ্টি করা হয়। আক্রমণে তৃণমূল প্রার্থীর নিরাপত্তারক্ষীর মাথা ফেটে গিয়েছে।

শাসকদলের বিরুদ্ধে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ তোলা হয় তারকেশ্বরে। বিজেপি প্রার্থী স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta) পোলিং এজেন্টকে মারধর করা হয়েছে বলে অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধে সরাসরি অভিযোগ তুলেছেন প্রাক্তন সাংসদ। তবে এই ঘটনায় দলের কেউ জড়িত নয় বলে জানিয়েছে তৃণমূল।
আক্রান্ত প্রার্থীরা অনেকেই অভিযোগ দায়ের করেছেন। এর প্রেক্ষিতে কমিশন কী ব্যবস্থা নেয় সেটাই দেখার।

Advt

Previous articleবড় পদক্ষেপ নির্বাচন কমিশনের, একসঙ্গে কলকাতার ৮ রিটার্নিং অফিসার অপসারিত
Next articleএক ছোবলে ছবি: প্রচারে গিয়ে মুখে বললেন না ইশারায় বোঝালেন মিঠুন