ভবানীপুরে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইলেন শাহ, পুরনো কর্মীর বাড়িতে সারলেন মধ্যাহ্নভোজ

মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) নন্দীগ্রাম থেকে ভোটে দাঁড়ানোয় বিজেপির(BJP) তরফে কটাক্ষ করা হয়েছিল ‘ভবানীপুরে হার নিশ্চিত বুঝে নন্দীগ্রামে দাঁড়িয়েছেন মমতা।’ তবে ‘কটাক্ষ’ ও ‘ভোকাল টনিক’ যে নির্বাচন জেতার জন্য সবটুকু নয় তা বেশ বোঝা গেল ভবানীপুর কেন্দ্রে শাহের ভোট প্রচার দেখে। মমতার ‘বড় বোন’ হাইভোল্টেজ কেন্দ্র ভবানীপুরে দোরে দোরে গিয়ে ভোট ভিক্ষা করতে দেখা গেল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। ভিভিআইপি নেতৃত্ব অমিত শাহের(Amit Shah) বাংলায় এসে এহেন প্রচার নিশ্চিতভাবেই অভিনব। পাশাপাশি এইটাও বেশ স্পষ্ট ভাবে বোঝা যায় যে এই কেন্দ্রে বিজেপির লড়াই যতটা সহজ হিসেবে দেখানো হয়েছিল আদেও অতটা সহজ নয়, শুক্রবার সেটা আবারও স্পষ্ট হলো শাহের প্রচারের ধরন দেখে।

এদিন বিজেপি প্রার্থী রুদ্রনীলকে সঙ্গে নিয়ে ভবানীপুর কেন্দ্রে বাড়ি বাড়ি গিয়ে অলিতে-গলিতে ভোট ভিক্ষা করতে দেখা যায় অমিত শাহকে। অলি গলির ভেতর শাহর নিরাপত্তা যাতে কোনো ঘাটতি না হয় তার জন্য সমস্ত রকম পদক্ষেপ নেওয়া হয়েছিল। সরু গলি রাস্তায় ঢুকে বাড়ি বাড়ি গিয়ে বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে ভোট দেওয়ার আবেদন জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি বিজেপির সংকল্প পত্র বিলি করতে দেখা যায় তাকে। প্রসঙ্গত, মমতার কেন্দ্র নামে পরিচিত ভবানীপুরে এবার তৃণমূল প্রার্থী হয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। অন্যদিকে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর প্রতিপক্ষ হয়েছেন মমতা বন্দোপাধ্যায়। হাই ভোল্টেজ এই কেন্দ্রে এবার পদ্ম ফোটাতে বিজেপি যে কতটা মরিয়া হয়ে উঠেছে তা বোঝা গেল শাহের প্রচার দেখে। যদিও পাশের কেন্দ্র টালিগঞ্জের এবার বাবুল সুপ্রিয় প্রার্থী হলেও সেখানে পা রাখতে দেখা গেল না শাহকে।

আরও পড়ুন:প্রধানমন্ত্রী ইলেকশন চলাকালীন পরীক্ষা পে চর্চা করলে নির্বাচনী বিধি ভঙ্গ হয় না? জামালপুরের জনসভায় প্রশ্ন তুললেন মমতা

পাশাপাশি এদিন রাজ্যের বিক্ষুব্ধ আদি বিজেপিকে বার্তা দিয়ে ভবানীপুরে ৫৫ বছরের পুরনো কর্মী বর্ষীয়ান বিজেপি নেতা সমরেন্দ্র প্রসাদ বিশ্বাসের (Samarendra Prasad Biswas) ফ্ল্যাটে মধ্যাহ্নভোজন করেন অমিত শাহ। মধ্যাহ্নভোজের রাজনীতিতে অমিত শাহর সঙ্গে এদিন উপস্থিত ছিলেন রুদ্রনীল সহ ১০ বিজেপি নেতা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আতিথেয়তায় ছিল বাঙালি পদ – জিরে ভাত, লুচি, রুটি, কুমড়ো ভাজা, বেগুন ভাজা, ছানার ডালনা, ধোকা, নরম পাকের সন্দেশ, নতুন গুড়ের রসগোল্লা।

Advt

Previous article“পা চোট করেছে, এবার আমায় খুনের প্ল্যান”, শাহের বিরুদ্ধে বিস্ফোরক মমতা
Next articleফের তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত শীতলকুচি