মন্তব্যের জেরে সুজাতাকে নোটিশ কমিশনের: হারের ভয়ে করাচ্ছে বিজেপি, পাল্টা তৃণমূল প্রার্থী

নির্বাচনের দিন তপশিলি সম্প্রদায় নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে আরামবাগের তৃণমূল (Tmc)প্রার্থী সুজাতা মণ্ডল খাঁকে (Sujata Mandal Khan) নোটিশ (Notice) নির্বাচন কমিশনের। শনিবার, সকালের মধ্যে তার উত্তর দিতে হবে। যদিও তিনি কোনও নোটিশ পাননি বলে ‘এখন বিশ্ব বাংলা সংবাদ’কে জানিয়েছেন সুজাতা। তবে নোটিশ হাতে পেলে তাঁর আইনজীবী উত্তর দেবেন বলে জানান তৃণমূল প্রার্থী।

আরামবাগে ভোটগ্রহণের দিন তাঁর ওপর হামলা হয়। মাথায় বাঁশ দিয়ে মারা হয় সুজাতার। তার দেহরক্ষীর মাথা ফেটে যায়। ভেঙে যায় তৃণমূল (Tmc) প্রার্থীর গাড়ির কাচ। কিন্তু তাও নির্ভীক ভাবে এলাকাতেই ছিলেন সুজাতা। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি অভিযোগ করেন, তপশিলি সম্প্রদায়ভুক্ত মানুষই তাঁর উপর হামলা চালিয়েছে। এই নিয়ে আরও কিছু বিতর্কিত মন্তব্য করেন তিনি। সেই মন্তব্যের জেরে মডেল কোড অফ কন্ডাক্ট ভঙ্গ হয়েছে বলে অভিযোগ নির্বাচন কমিশনের। সে বিষয়ে তাঁকে নোটিশ পাঠানো হয়। ‘এখন বিশ্ব বাংলা সংবাদ’কে সুজাতা জানান, এমন কোনও নোটিশ তাঁর কাছে এখনও আসেনি। এলে আইনানুগভাবে তার উত্তর দেবেন।

একই সঙ্গে সুজাতার মতে, বিজেপি বুঝতে পেরেছে তারা এই নির্বাচনে হেরে যাবে। তারা ভয় পেয়েছে। তার ফলেই বিভিন্নভাবে তৃণমূলের প্রার্থীদের উপর চাপ সৃষ্টি করার চেষ্টা করছে।

সুজাতা বলেন, সেদিন তিনি যে কথা বলেছিলেন তার সম্পূর্ণ অপব্যাখ্যা করা হয়েছে। তিনি নিজে একজন তপশিলি সম্প্রদায়ের মানুষ। তিনি তার জন্য গর্ব বোধ করেন। এবং সবার সামনে তিনি ঘোষণা করেন, তিনি তপশিলি সম্প্রদায়ভুক্ত। সেক্ষেত্রে সেই সম্প্রদায়কে আঘাত করে কোনও মন্তব্য করা তাঁর পক্ষে সম্ভব নয়। তাঁর কথাকে সম্পূর্ণ অপব্যাখ্যা করা হচ্ছে বলে অভিযোগ সুজাতার।

আরও পড়ুন- সামশেরগঞ্জের পর এবার করোনায় প্রাণ হারালেন জঙ্গিপুরের প্রার্থী প্রদীপ নন্দী

তিনি বলেন, তৃণমূল প্রার্থীদের বিভিন্নভাবে হেনস্থা করার চেষ্টা হচ্ছে। অথচ ভোটের দিন তাঁর উপর যে প্রাণঘাতী হামলা হয়েছিল তার পেছনে যে অভিযুক্তরা ছিল, তাদের এখনও গ্রেফতার করা যায়নি। সুজাতা আশাবাদী বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। আর সেই ভয়েই বিজেপি তাদের ক্ষমতার অপব্যবহার করে এসব করছে। শেষে সুজাতা বলেন, “ইয়ে ডর হামে আচ্ছা লাগা”।

Previous articleসামশেরগঞ্জের পর এবার করোনায় প্রাণ হারালেন জঙ্গিপুরের প্রার্থী প্রদীপ নন্দী
Next articleশীতলকুচি বিতর্কের মধ্যেই শনিবার ৬ জেলার ৪৫ আসনে ভোট, মোতায়েন ১০৭১ কোম্পানি বাহিনী