কেন্দ্রের সর্বজনীন টিকা-সিদ্ধান্ত অন্তঃসারশূন্য: কড়া সমালোচনা করে মোদিকে চিঠি মমতার

দেশজুড়ে উদ্বেগ ছড়াচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ। এই পরিস্থিতিতে এবার কেন্দ্রের ভ্যাকসিন (Vaccine) বণ্টন নীতির কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার, প্রধানমন্ত্রীকে এবিষয়ে চিঠি লিখেছেন তিনি। চিঠিতে মমতা লেখেন, দেরিতে ঘোষিত সর্বজনীন ভ্যাকসিন সিদ্ধান্ত কার্যত অন্তঃসারশূন্য। তৃণমূল (Tmc) নেত্রীর মতে, কেন্দ্রের এই সিদ্ধান্ত সঙ্কটের সময় দায়িত্ব এড়ানোর কৌশল ছাড়া কিছু নয়।

চিঠির ছত্রে ছত্রে এই সিদ্ধান্ত নিয়ে তীব্র আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, সঠিক সময়ে ভ্যাকসিন বণ্টন নিয়ে যথেষ্ট উদাসীনতা দেখিয়েছে কেন্দ্র। সেই কারণে সময়মতো টিকা মেলেনি। বাংলার জন্য বারবার পর্যাপ্ত সংখ্যক টিকা চাওয়া হয়েছিল। কিন্তু তাও পাওয়া যায়নি বলেও চিঠিতে অভিযোগ করেছেন। যত শীঘ্র সম্ভব দেশের মানুষের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করারও আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এর পাশাপাশি এদিন মুর্শিদাবাদে প্রচার সভায় থেকেও ভ্যাকসিন নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন মমতা। বলেন, দেশের 64% ভ্যাকসিন বিদেশে পাঠিয়েছেন নরেন্দ্র মোদি। মরে গেলেও এখন ভ্যাকসিন পাবে না মানুষ।

খোলা বাজার থেকে ভ্যাকসিন কেনার ক্ষেত্রে কেন্দ্র অনেক দেরিতে ছাড়পত্র দিয়েছে বলেও অভিযোগ করেন মমতা। বলেন, শেষ মুহূর্তে খোলা বাজার থেকে ভ্যাকসিন কেনায় ছাড়পত্র দিয়েছে। কিন্তু তার জন্য খোলা বাজারে ওষুধের জোগান থাকতে হবে।

Advt

 

Previous articleপিছোচ্ছে না ২০২১ এর মাধ্যমিক, পরীক্ষা শুরু হবে আগামী ১জুন থেকেই
Next articleএবার ঝাড়খণ্ডে ৭দিনের লকডাউন ঘোষণা হেমন্ত সোরেন সরকারের