শপথ গ্রহণের পর ‘মমতা দিদি’কে অভিনন্দন মোদির, পাল্টা ধন্যবাদ মুখ্যমন্ত্রীর

তৃতীয়বারের জন্য বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বুধবার রাজভবনে তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানের পর টুইট করে মুখ্যমন্ত্রীকে(chief minister) ‘দিদি’ বলে সম্বোধন করে অভিনন্দন জানালেন দেশের প্রধানমন্ত্রী(Prime Minister) নরেন্দ্র মোদি(Narendra Modi)।

মমতা বন্দ্যোপাধ্যায়কে দিদি বলে সম্বোধন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লেখেন, “ফের বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের জন্য আপনাকে অভিনন্দন ‘মমতা দিদি’। পাশাপাশি এই টুইট তিনি ট্যাগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। দেশের প্রধানমন্ত্রী ট্যুইটের পর পাল্টা ধন্যবাদ জানিয়ে টুইট করেন তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী পদে বসা মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “আপনার শুভেচ্ছা বার্তার জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদি জি। পশ্চিমবঙ্গের জন্য কেন্দ্রীয় সরকারের সমস্ত রকম সহযোগিতা আশা করছি আমি। আমার সমস্তটুকু দিয়ে সহযোগিতা করব এবং আশা করব এই অতিমারি ও অন্যান্য সমস্যাগুলির বিরুদ্ধে লড়তে কেন্দ্র-রাজ্য হাতে হাত মিলিয়ে এক নয়া দৃষ্টান্ত তৈরি করবে।”

আরও পড়ুন:করোনা নিয়ন্ত্রণে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, একনজরে দেখে নিন কোথায় কোথায় নিষেধাজ্ঞা

প্রসঙ্গত , বুধবার রাজভবনে সম্পূর্ণ অনাড়ম্বরভাবে অল্প কয়েকজন আমন্ত্রিতকে সঙ্গে নিয়ে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তাঁকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড়। পাশাপাশি মুখ্যমন্ত্রীকে ‘ছোট বোন’ বলে সম্বোধন করেন তিনি। ভোট পরবর্তী রাজনৈতিক হিংসা নিয়েও এদিন সরব হতে দেখা যায় রাজ্যপালকে। এ বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়ার আবেদন জানান তিনি। দুষ্কৃতীদের বিরুদ্ধে রাজ্য সরকার যে পদক্ষেপ নিতে পিছপা হবে না রাজভবন থেকে এদিন সেই আশ্বাস দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Advt