ভ্যাকসিন নিতে নারাজ, যোগীরাজ্যে স্বাস্থ্যকর্মীদের দেখে নদীতে ঝাঁপ গ্রামবাসীর

একদিকে করোনা ভ্যাকসিন(covid vaccine) নেওয়ার জন্য কোউইন অ্যাপে ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। দ্রুত ভ্যাকসিন নিতে চাইলেও মিলছে না স্লট। অন্যদিকে ভ্যাকসিন দিতে আসা স্বাস্থ্যকর্মীদের(health Worker) দেখে নদীতে ঝাঁপ দিচ্ছে গ্রামবাসী। শুনতে অবাক লাগলেও এমন চিত্রই দেখা গেল যোগী রাজ্য উত্তরপ্রদেশের(Uttar Pradesh) বারাবাকি জেলায়। গুজব ছড়ানো হচ্ছে, ভ্যাকসিনের নামে বিষ দিচ্ছে সরকার। যার জেরে এই কাণ্ড।

জানা গিয়েছে, গ্রামবাসীকে করোনা টিকা দেওয়ার জন্য বিগত কয়েক দিন ধরে গ্রামে গ্রামে প্রচার চালানো হয় স্থানীয় প্রশাসনের তরফে। কিন্তু ভ্যাকসিন নিতে রাজি হননি কেউ। এতদিনে এই গ্রামের স্বাস্থ্যকেন্দ্রে মাত্র ১৪ জন টিকা নিয়েছে। এরপর একরকম বাধ্য হয়ে গ্রামে গিয়ে টিকা দেওয়ার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য কর্মীরা। সেইমতো শনিবার টিকার নিয়ে গ্রামে পৌঁছয় একটি টিম। বিষয়টিকে ভালোভাবে নেননি গ্রামবাসীরা। প্রথমে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে চলে কথা কাটাকাটি। নাছোড় স্বাস্থ্যকর্মীরা বারবার টিকার গুরুত্ব বোঝানোর চেষ্টা করলেও কাজ হয়নি। টিকার ভয়ে গ্রামের পাশে সরযূ নদীতে ঝাঁপ দেন বহু মানুষ। নদীতে কোমরসমান জলে দাঁড়িয়ে থাকতে দেখা যায় বহু গ্রামবাসীকে। আর এই কান্ড সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন:২৬ মে থেকে কি ভারতে বন্ধ হয়ে যাবে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম? শুধুমাত্র থাকবে Koo!

এদিকে টিকা নিতে নারাজ গ্রামবাসীদের দাবি, করোনা টিকায় নাকি বিষ মেশানো রয়েছে। এই টিকা নিলে মৃত্যু অনিবার্য। যোগী রাজ্যে এই ভয় থেকেই টিকা বিমুখ সেখানকার গ্রামবাসীরা। যদিও এই ঘটনা প্রথমবার নয়, এর আগেও মধ্যপ্রদেশের একটি গ্রামে গ্রামবাসীদের টিকাকরণ করাতে গিয়ে রীতীমতো বেগ পেতে হয় স্বাস্থ্যকর্মীদের। স্বাস্থ্য কর্মীদের ওপর হামলা চালায় সেখানকার সাধারণমানুষ। ঘটনায় আহত হন বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী।

Advt

Previous articleচোখ রাঙাচ্ছে ইয়াস, বাতিল শতাধিক ট্রেন
Next articleসুপ্রিম কোর্টের প্রশ্নবাণে খেই হারায় CBI, মামলা ফিরিয়ে নেন সলিসিটর জেনারেল