লক্ষ্মণ-তরণজিতের মানবিক উদ্যোগে হলদিয়ায় বিরাট করোনা ওয়ার্ড, সঙ্গে স্বাস্থ্যসাথীর সুবিধা

করোনা আবহে মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ। শিল্পনগরী হলদিয়ার বুকে গড়ে উঠল প্রায় তিন শতাধিক বেডের করোনা ওয়ার্ড। সৌজন্যে প্রাক্তন সাংসদ লক্ষ্মণ শেঠ, শিল্পোদ্যোগী তরণজিৎ সিং এবং আশিস লাহিড়ী। কার্যত অতিমারী পরিস্থিতিতে মানুষকে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহস জোগালেন ত্রয়ী।

হলদিয়ার ডক্টর বিধানচন্দ্র রায় হাসপাতালে এবার থেকে হবে করোনা চিকিৎসা। বুধবার ২৯০টি বেডের নতুন করোনা ওয়ার্ড চালু করল বেসরকারি হাসপাতালটি। উল্লেখযোগ্যভাবে স্বাস্থ্যসাথী কার্ডেও মিলবে করোনা পরিষেবা। কোভিড মোকাবিলায় কার্যত একটি পূর্ণাঙ্গ হাসপাতালের সূচনা হল হলদিয়ায়। হাসপাতালের চেয়ারম্যান তথা প্রাক্তন সাংসদ লক্ষ্মণ শেঠ বলেন, ‘সকলের সহয়োগিতায় এই হাসপাতালের সূচনা করা হল। রাজ্য সরকার পাশে এসে দাঁড়িয়েছে। রাজ্য সরকারের কাছে আমরা কৃতজ্ঞ।’

রাজ্যে দাপিয়ে বেড়াচ্ছে করোনা। সংক্রমণ রুখতে রাজ্যে চলছে কার্যত লকডাউন। স্বস্তি দিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও মৃত্যুর সংখ্যা বেশ উদ্বেগজনক। এই অবস্থায় আক্রান্তদের চিকিৎসা পরিষেবা দিতে এগিয়ে এল হলদিয়ার ডক্টর বিধানচন্দ্র রায় হাসপাতাল।

করোনার দ্বিতীয় ঢেউয়ে পূর্ব মেদিনীপুরে সবচেয়ে বেশি সংক্রমণ হলদিয়ায়। সংক্রমণের হার ৭০ শতাংশেরও বেশি। হলদিয়া মহকুমা হাসপাতালে রয়েছে মাত্র ২০টি করোনা বেড। অবস্থার অবনতি হলে ভরসা প্রায় ৮০ কিলোমিটার দূরের পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতাল যা চণ্ডীপুরে। পথেই অধিকাংশ রোগীর মৃত্যু হচ্ছে। এলাকায় সেরকম কোনও পূর্ণাঙ্গ করোনা হাসপাতাল না থাকায় বেশ সমস্যাতেই পড়ছেন শিল্পাঞ্চলের মানুষ।

এই পরিস্থিতি সামলাতে বুধবার হলদিয়ার ডক্টর বিধানচন্দ্র রায় হাসপাতালে উদ্বোধন হল ২৯০ বেডের পৃথক করোনা ওয়ার্ডের। শুধু হলদিয়ার মানুষ নন, রাজ্যের সব প্রান্তের মানুষই পাবেন করোনা চিকিৎসা। মিলবে স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধাও। হাসপাতালের উদ্বোধন করেন প্রাক্তন সাংসদ তথা বিসি রায় হাসপাতালের চেয়ারম্যান লক্ষ্মণ শেঠ (Laxman Seth)। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হলদিয়া পুরসভার প্রাক্তন কাউন্সিলর আজিজুর রহমান, হাসপতালের ভাইস চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর তরণজিৎ সিং, হাসপাতালের জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর আশিস লাহিড়ী সহ বিশিষ্টরা। হাসপাতালের ভাইস চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর তরণজিৎ সিং বলেন, ‘বর্তমানে ২৯০ টি বেডের এই করোনা হাসপাতাল চালু হলেও আগামী দিনে আরও বেশি সংখ্যায় বেড বাড়ানো হবে’। হাসপাতালের জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর আশিস লাহিড়ী বলেন, ‘সাধারণ মানুষের চিকিৎসার জন্য স্বাস্থ্যসাথীর সুবিধা থাকছে এই কোভিড হাসপাতালে’।

আরও পড়ুন- ঘুম ভাঙালেন অভিষেক, মুকুল জায়াকে দেখতে রাতদুপুরে হাসপাতালে ছুটলেন দিলীপ

আরও পড়ুন- বেহালা পলিটেকনিক কলেজে সেফ হোমের উদ্বোধনে পার্থ-রত্না

Advt

 

Previous articleঘুম ভাঙালেন অভিষেক, মুকুল জায়াকে দেখতে রাতদুপুরে হাসপাতালে ছুটলেন দিলীপ
Next articleব্রেকফাস্ট নিউজ