কৃষ্ণা ‘মাতৃসমা’: মুকুল-জায়াকে দেখতে যাওয়া প্রসঙ্গে মন্তব্য অভিষেকের

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ের (Mukul Roy) অসুস্থ স্ত্রীকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন তিনি বুধবার সন্ধ্যায় এই ঘটনার পর থেকেই বিভিন্ন রাজনৈতিক সমীকরণ এবং জল্পনা চলেছে। সেই সব জল্পনায় কার্যত জল ঢেলে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় জানালেন, “মুকুল রায়ের স্ত্রী বলে নয়, কৃষ্ণা রায় তাঁর কাছে ‘মাতৃসমা’। সেই কারণেই দেখতে যাওয়া। করোনা (Carona) আক্রান্ত হয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায় (Krisna Ray)। বুধবার হিঙ্গলগঞ্জ থেকে ফেরার পথে তাঁকে দেখতে যান তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেই প্রসঙ্গে বৃহস্পতিবার তাজপুরে এই মন্তব্য করেন যুব তৃণমূল সভাপতি।

বুধবার তিনি হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার পরেই কৃষ্ণা রায়কে দেখতে হাসপাতালে ছোটেন বিজেপি (Bjp) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আর তার 12 ঘণ্টা যেতে না যেতেই বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ স্বয়ং প্রধানমন্ত্রী মুকুল রায়কে ফোন করে তাঁর স্ত্রীর শারীরিক পরিস্থিতি সম্পর্কে খবর নিলেন। বুধবার সন্ধে থেকে ঘটনা পরম্পরা রাজনৈতিক মহলে অনেক জল্পনা উসকে দিয়েছে। তার আরও একটা কারণ মুকুল পুত্র শুভ্রাংশু রায় (Shubranshu Ray) একটি ফেসবুক পোস্ট। বীজপুরে হারের পরে শুভ্রাংশু লেখেন, “কেন হার? তৃণমূলের সমালোচনা করার আগে দলের নিজের আত্মসমালোচনা করা প্রয়োজন”।

এই পরিস্থিতিতে বুধবার সন্ধে ৬.৪৫ মিনিট নাগাদ কৃষ্ণা রায়কে দেখতে অ্যাপোলো হাসপাতালে যান অভিষেক। সেই সময় হাসপাতালে মুকুল রায় উপস্থিত না থাকলেও ছিলেন তাঁর পুত্র শুভ্রাংশু। তাঁর সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন অভিষেক। শুভ্রাংশু বলেন, তিনি আপ্লুত। অভিষেকের সৌজন্য তিনি মনে রাখবেন।

সেই বিষয়ে এদিন তাজপুরে অভিষেককে প্রশ্ন করেন সাংবাদিকরা। উত্তরে অভিষেক বলেন, “রাজনৈতিক দিক থেকে তাঁদের সঙ্গে পার্থক্য থাকতেই পারে। কিন্তু এটা একেবারেই ব্যক্তিগত সম্পর্কের জায়গা। খুব ছোটবেলা থেকেই মুকুল রায়, বিশেষ করে তাঁর স্ত্রীর সঙ্গে পারিবারিক সম্পর্ক। তিনি আমার মাতৃসমা। আমি শুনলাম তিনি গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে রয়েছেন। সেই কারণেই তাঁকে দেখতে যাওয়া”। এটা শুধু সৌজন্য নয়, এটা পরিচিত মানুষের অসুস্থতার খবর পেয়ে তাঁর খোঁজ নেওয়া। এখানে রাজনীতি কোনও জায়গা নেই। এদিন অভিষেকের মন্তব্য রাজনৈতিক জল্পনায় কার্যত জল ঢেলে দেয়।

আরও পড়ুন:করোনা বিধিভঙ্গ, বলিউড তারকা টাইগার ও দিশার নামে এফআইআর দায়ের করল মুম্বই পুলিশ

Advt

Previous articleকরোনা বিধিভঙ্গ, বলিউড তারকা টাইগার ও দিশার নামে এফআইআর দায়ের করল মুম্বই পুলিশ
Next articleপূর্ব মেদিনীপুরে ইয়াস ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে কৃষিমন্ত্রী শোভনদেব