কমবে না জল যন্ত্রণা, আগামী ৪৮ ঘন্টা রাজ্যজুড়ে প্রবল বর্ষণের পূর্বাভাস হাওয়া অফিসের

এবার বেশ দাপটের সঙ্গেই বঙ্গে আগমণ হয়েছে বর্ষার। গতকাল, বুধবার রাত থেকেই প্রবল বর্ষণে জলভাসি রাজ্য। আজ, বৃহস্পতিবার দিনভর কোথাও একনাগাড়ে, কোথাও দফায় দফায় বৃষ্টিতে বিপর্যস্ত শহর থেকে শহরতলী, জেলা। এরই মধ্যেও আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে, একই বৃষ্টির জল যন্ত্রণা থেকে মুক্তি নেই রাজ্যবাসীর। বৃষ্টি তো কমবেই না, বরং জেলায় জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বঙ্গোপসাগরে নিম্মচাপের জেরে একটি শক্তিশালী ঘূর্ণাবর্তেরও সৃষ্টি হয়েছে। এর ফলে বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। আগামী ৪৮ ঘন্টা এই দুর্যোগ চলবে বাংলা জুড়ে।

 

 

হাওয়া অফিস পূর্বাভাস অনুযায়ী, কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলা দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং বাঁকুড়াতে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হবে। পূর্ব এবং পশ্চিম বর্ধমানেও প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও। উপকূলে সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। মেঘ ভাঙা বৃষ্টির সঙ্গে বজ্রপাতের প্রবল সম্ভাবনা রয়েছে। তাই সতর্কতা হিসেবে উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদের বাড়ির বাইরে বেরতে নিষেধ করা হয়েছে।

 

Previous articleবিজেপির সংগঠনে মুকুলের জায়গায় কোনও বাঙালি মুখ?
Next articleজলঙ্গির খয়রামারি গ্রাম পঞ্চায়েতে মহিলা প্রধানকে চুলের মুঠি ধরে বেধড়ক মারধর