রেকর্ড গড়লেন রোনাল্ডো, হাইভোল্টেজ ম‍্যাচে ফ্রান্সের বিরুদ্ধে ড্র পর্তুগালের

বুধবার মধ‍্যরাতে হাইভোল্টেজ ম‍্যাচে সমানে সমানে লড়াই দেখল ফুটবল বিশ্ব। ইউরো কাপে( Euro cup)  ফ্রান্সের( France) সঙ্গে ড্র করল গত ইউরো কাপের চ‍্যাম্পিয়ন দল পর্তুগাল( Portugal )। ম‍্যাচের ফলাফল ২-২। এই ড্রয়ের ফলে তৃতীয় স্থানে থেকে শেষ ষোলোয় উঠল রোনাল্ডোর( ronaldo) দল। ম‍্যাচে পেনাল্টি থেকে জোড়া গোল রোনাল্ডোর। এই গোলের পরই রেকর্ড গড়েন তিনি। দেশের জার্সি গায়ে ১০৯ গোল করে ফেললেন সিআরসেভেন। ছুয়ে ফেললেন ইরানের আলি দায়েরকে।

ম‍্যাচের শুরু থেকেই আক্রমণ প্রতি আক্রমণে জমে উঠে ফ্রান্স বনাম পর্তুগালের ম‍্যাচ। ম‍্যাচের ৩০ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। সেখান থেকে গোল করতে এতটুকু ভুল করেননি সিআরসেভেন। এরপর ম‍্যাচের প্রথমার্ধের শেষে লগ্নে এমব‍াপ্পেকে ফাউল করেন সেমেদো। পেনাল্টি পায় ফ্রান্স। সেখান থেকে গোল করে ফ্রান্সের হয়ে সমতা ফেরান করিম বেঞ্জিমা।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধেও আক্রমণ পাল্টা আক্রমণ চলতে থাকে। ম‍্যাচের ৪৭ মিনিটে গোল করে ফ্রান্সকে ২-১ এগিয়ে দেন সেই বেঞ্জিমা। তবে এই ব‍্যবধান বেশিক্ষন ধরে রাখতে পারেনি তারা। ম‍্যাচের ৬০ মিনিটে আবারও পেনাল্টি পায় পর্তুগাল। সেখান থেকে গোল করে পর্তুগালকে সমতায় ফেরান রোনাল্ডো। এই গোলের পরই রেকর্ড গড়েন তিনি। দেশের জার্সি গায়ে ১০৯ গোল করে ফেললেন পর্তুগিজ তারকা।

রাউন্ড অফ ষোলোয় সুইজারল্যান্ডের বিরুদ্ধে খেলবে ফ্রান্স, এদিকে বেলজিয়ামের বিরুদ্ধে লড়াইয়ে নামবে পর্তুগাল।

আরও পড়ুন:কলম্বিয়ার বিরুদ্ধে বিতর্কিত গোল ব্রাজিলের, অন্তিম মুহূর্তে নাটকে জয় সেলেকাওদের

 

Previous articleনিউ ওয়েজ কোড: ছুটি, বেতন, PF এবং গ্র্যাচুয়টিতে পরিবর্তন আনছে মোদি সরকার
Next articleআজ জগন্নাথদেবের পুণ্য স্নানযাত্রা, জানেন কীভাবে পালন হয়?