চাকরি পাইয়ে দেওয়ার নামে ফের প্রতারণার অভিযোগ, গ্রেফতার ১ পুরকর্মী সহ ৩

চাকরি পাইয়ে দেওয়ার নামে ফের প্রতারণার অভিযোগ, গ্রেফতার ১ পুরকর্মী সহ ৩
চাকরি পাইয়ে দেওয়ার নামে ফের প্রতারণার অভিযোগ, গ্রেফতার ১ পুরকর্মী সহ ৩

রাজ্যজুড়ে ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবকে নিয়ে চর্চা লোকমুখে। এর মধ্যে ফের চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ। ইতিমধ্যে মূল অভিযুক্ত ১ পুর কর্মী – সহ ৩ জনকে গ্রেফতার করেছে নিউমার্কেট থানার পুলিশ। রাজীব মল্লিক নামে ওই পুর কর্মীর সঙ্গে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে জড়িত দেবাঞ্জন দেবের কোনও যোগ রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।

জানা গিয়েছে, পুলিশ গোপন সূত্রে জানতে পারে জাল নথির মাধ্যমে পুরসভার চাকরি প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতানোর চেষ্টা করছে একটি চক্র। পুলিশ জানতে পারে খানাকুলের এক ব্যক্তির কথা। তাঁকে পুরসভার গ্রুপ সি পদে চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতিশ্রুতি দিয়েছেন এক পুরকর্মী। দেওয়া হয়েছে নিয়োগ পত্রও। ওই ব্যক্তি পার্ক সার্কাসের একটি বেসরকারি হাসপাতালে ফ্রন্ট অফিসে কাজ করেন বলেই সূত্রের খবর।

তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন, ওই নিয়োগপত্রে রয়েছে কলকাতার পুর কমিশনার বিনোদ কুমারের ভুয়ো সইও! এই ঘটনা জানতে পেরে নিউামার্কেট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন কলকাতা পুরসভার সলিড ওয়েষ্ট ম্যানেজমেন্ট বিভাগের অফিসার। অভিযোগের তদন্তে নেমে ২ দিন আগে রাজীব মল্লিককে নামে ওই পুর কর্মীকে গ্রেফতার করে নিউমার্কেট থানার পুলিশ। তার বাড়িতে পুলিশ তল্লাশি চালায়। উদ্ধার হয় পুরসভার প্রচুর জাল নথি এবং রাবার স্ট্যাম্প।

আরও পড়ুন-নাড্ডার “পেপ টক”, তবে ভোট বিপর্যয়ের দায় রাজ্য নেতাদের উপরই চাপালেন অরবিন্দ মেনন

গতকাল রাতে রাজীবকে জেরা করে জয়দেব সরকার এবং সিদ্ধার্থ সাহা নামে আরও দু’জনের কথা জানতে পারে পুলিশ। তাদেরকে তিনজলা এবং কলেজ স্ট্রিট থেকে গ্রেফতার করা হয়। সূত্রের খবর, জাল নথি বানাতো জয়দেব। পুরসভার নামে জাল স্ট্যাম্প তৈরি করত সিদ্ধার্থ সাহা।

 

Previous articleখেলরত্নের জন‍্য মনোনীত হলেন মিতালি, অশ্বিন, সুনীলের নাম প্রস্তাব এআইএফএফের
Next articleভুয়ো টিকাকাণ্ডে দু’দিনের মধ্যে রাজ্য সরকারের কাছে জবাব চাইল কেন্দ্র