কলকাতা-সহ দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস, ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি উত্তরবঙ্গেও

আগামী কয়েকদিন সারা দক্ষিণবঙ্গ জুড়ে  বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। সেইসঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে উত্তরঙ্গের জেলাগুলিতেও। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরপ্রদেশ থেকে উত্তরবঙ্গ হয়ে অসম পর্যন্ত একটি দীর্ঘ নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে।

আবহাওয়া দফতরের জানিয়েছে, আগামীকাল থেকে টানা কয়েকদিন উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি,পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও আকাশ মেঘলা থাকবে।

প্রসঙ্গত, গত সপ্তাহজুড়ে উওরবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হয়েছে। এবারও আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহেও আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ ভারী  বৃষ্টিপাত হবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার,উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে। এরময়াঝেই কমলা সতর্কতা জারি করা হয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ারে। গত কয়েকদিন আগেই বৃষ্টির জের কাটিয়ে ফের বৃষ্টিপাতের পূর্বাভাসের খবর পেয়ে বিপাকে পড়েছেন বাসিন্দারা।

আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপ অক্ষরেখার পাশাপাশি রাজ্যে সক্রিয় রয়েছে মৌসুমি বায়ু। তাই এর জেরে রাজ্যে ব্যাপক পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। গত কয়েকদিন ধরেই কলকাতা ও তার সংলগ্ন এলাকাগুলিতে দুপুরের পর থেকে বৃষ্টিপাত হচ্ছে। তবে গরমে রেশ কাটছে না।সেইসঙ্গে মাঝেমাঝেই মুখ ভার থেকছে আকাশেরও। আগামী কিছুদিন আবহাওয়ার পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Previous articleভোট পরবর্তী হিংসা মামলায় বৃহত্তর বেঞ্চের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি রাজ্যের
Next article“মরে গেলেও পিছিয়ে আসব না”- কেন হুঙ্কার দিলেন শীর্ণকায় লালু?