মাঝরাতে ট্যুইট করে কোন বার্তা দিতে চাইলেন ধনকড়?

কি আশ্চর্য !

মাঝরাতেও জেগে থাকেন তিনি ? নিশ্চিতভাবেই ওনার শরীর ঠিকঠাক নেই৷ ঘুম কম হচ্ছে৷ চিকিৎসা দরকার৷

রাজ্যের পরিস্থিতি এমন নয় যে বেশ কিছুদিন নীরব থাকার পর, বিধানসভা অধিবেশন শেষ হওয়া মাত্রই ওনাকে ট্যুইট করতে হলো? মধ্যরাত পর্যন্ত দু’চোখের পাতা এক না করে রাজ্যপালকে ট্যুইট করতে হচ্ছে, বিষয়টি খুব হালকা নাও হতে পারে৷ তবে মাঝরাতের ওই ট্যুইটের বিষয়বস্তু দেখলে যে কোনও মানুষের নিশ্চিত ধারনা হবে, ওনার সমস্যা পেঁচা-জাতীয় নয়, মূল সমস্যা সম্ভবত মস্তিষ্ক- জনিত৷ তাছাড়া, দীর্ঘদিন পর রাজ্যপাল একটি ট্যুইট করলেন, যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রীকে ট্যাগ করতেও ভুলে গিয়েছেন৷

শুক্রবার রাত ১২টা ৫৬ মিনিটে বাংলার মহামহিম রাজ্যপাল জগদীপ ধনকড় একটি ট্যুইট করেছেন৷ ওই ট্যুইটে রাজ্যপাল হঠাৎ নিজের সাংবিধানিক শপথবাক্য একবার তুলে ধরেছেন৷ এই ট্যুইট নজরে এলে যে কেউই মনে করবেন, মাঝরাতে হঠাৎই আরও একবার ওনাকে রাজ্যপাল পদে শপথ নিতে বাধ্য করা হয়েছে৷ নাহলে, হঠাৎ
নিজের সাংবিধানিক শপথবাক্য কেন স্মরণ করতে গেলেন রাজ্যপাল?তাও আবার রাত ১২টা ৫৬ মিনিটে? সত্যিই কি মূল সমস্যাটি মস্তিষ্ক- জনিত?

এই ট্যুইটের থেকেও বেশি আকর্ষণীয়, কমেন্ট-বক্স৷

একজন লিখেছেন, “স্যর , এসব বাদ দিয়ে মূল্য বৃদ্ধির ব্যাপারে প্রতিবাদ করুন। আমরা সাধারণ মানুষ এই মূল্য বৃদ্ধির জোয়ারে আর পেরে উঠছি না।” আর একজন লিখেছেন, “Sir, pl do something against Modiji’s jumlabaji & Yogiji’s hamla baji. If u want to do for common people. Otherwise plz stop ur Tweet baji.”

আর একজনের মন্তব্য “বিজেপির হয়ে কাজ করবেন না৷ সংবিধানের হয়ে কাজ করুন৷ দেখুন আজকে উত্তর প্রদেশের পঞ্চায়েতে ভোট কত বড় হিংসা করছে৷ সেদিকে আপনার নজর নেই৷ এমনকি বিধানসভার ভিতর যখন বিজেপির বিধায়করা আপনার ভাষণকে শুনতে দিল না তখন কি সেটা আপনার অপমান ও রাষ্ট্রের অপমান করা হলো না?” আর একজনের কমেন্ট, “এভাবে দিন কয়েক সংবাদ শিরোনামের বাইরে থাকলেই আর ঘুম আসতে চায় না।”

এই ধরনের কমেন্টগুলি হালকাভাবে নিয়েও রাজনৈতিক মহল কিন্তু বড় প্রশ্ন তুলেছে৷ বলেছে, “মাঝরাতে রাজ্যপাল তাঁর শপথবাক্য তুলে ধরে গুরুতর কোনও সতর্কবার্তাই সম্ভবত দিতে চেয়েছেন৷ এখন প্রশ্ন, সেটা কী? রাজ্যপাল কী রাজ্য সরকারকে বিশেষ কোনও ইঙ্গিত দিলেন এই বার্তা দিয়ে ? এই ট্যুইটের পিছনে কোন প্রচ্ছন্ন বার্তা লুকিয়ে আছে ?

নজর এখন সেইদিকেই৷

আরও পড়ুন- কেন করোনা সংক্রমণ হ্রাস পাচ্ছে না? ৪টি কারণের কথা তুলে ধরলেন হু-এর প্রধান

 

Previous articleসাম্বার স্বপ্নে মজে ব্রাজিল সমর্থকরা, মেসি ভক্তদের হুঙ্কার “ভাঙা পায়ে খেলা হবে”
Next articleস্তন্যদাত্রী মায়েদেরও টিকাকরণ জরুরি , জানালো আইসিএমআর