যশপাল শর্মার প্রয়াণে শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী, সচিন থেকে রবি শাস্ত্রী সহ বিশিষ্টদের

ভারত প্রথমবার বিশ্বকাপ (1983 World Cup) জিতেছিল ১৯৮৩ সালে। কপিলদেবদের নেতৃত্বে সেই দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন যশপাল শর্মা। হৃদরোগে আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার প্রয়াত হলেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৬। তাঁর মৃত্যুতে শোকের ছায়া ভারতীয় ক্রীড়ামহলে। সোশ্যাল মিডিয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে রাজ্যের মুখ্যমন্ত্রী, রবি শাস্ত্রী থেকে সচিন তেন্ডুলকর শোকজ্ঞাপন করেছেন বহু বিশিষ্টরা।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রয়াত যশপাল শর্মার মৃত্যুতে শোকজ্ঞাপন করে টুইটারে লিখেছেন, ক্রিকেটার যশপাল শর্মার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত । ১৯৮৩ সালের বিশ্বকাপ ক্রিকেট জয়ে তাঁর গুরুত্বপূর্ণ অবদান এবং অসাধারণ পারফরম্যান্স আজও মনে আছে আমাদের সকলের। তাঁর পরিবার এবং ভক্তদের প্রতি গভীর সমবেদনা জানাই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোকবার্তায় লিখেছেন, যশপাল শর্মা ভারতীয় ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। ১৯৮৩ সালের কিংবদন্তি দলের সদস্যও ছিলেন। তিনি সতীর্থ, অনুরাগীদের অনুপ্রেরণা ছিলেন। পাশাপাশি ভবিষ্যতের ক্রিকেটারদের কাছেও তিনি অনুপ্রেরণা হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই।
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইটারে লিখেছেন, ক্রিকেটার যশপাল শর্মার মৃত্যুর খবর শুনে দুঃখ পেলাম। ১৯৮৩ ক্রিকেট বিশ্বকাপের মূল ম্যাচগুলির সময় তাঁর দুর্দান্ত পারফরম্যান্স ক্রিকেটের ইতিহাসে ভারতের অন্যতম সেরা জয় পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তাঁর পরিবার, অনুগামীদের এবং দলের সদস্যদের প্রতি আমার গভীর সমবেদনা।
প্রাক্তন ভারত অধিনায়ক অনিল কুম্বলে টুইটারে লেখেন, যশপাল শর্মার প্রয়াণের কথা শুনে আমি হতবাক। আমাদের প্রথম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক তিনি। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি আমার সমবেদনা জানাই।
ভারতীয় ক্রিকেটের মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর টুইটারে শোকবার্তায় লিখেছেনে, যশপাল শর্মার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও ভীষণ দুঃখিত। ১৯৮৩-বিশ্বকাপ চলাকালীন তাঁকে ব্যাট হাতে দেখার স্মৃতিটুকু রয়েছে। ভারতীয় ক্রিকেটে তাঁর অবদান সবসময় মনে রাখা উচিত। পুরো শর্মা পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা।
১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্য ও ভারতের বর্তমান হেড কোচ রবি শাস্ত্রী টুইটারে লিখেছেন, ক্রিকেট জীবনের প্রথম দিকে বিশ্বকাপ জয়ের সময়কার একজন সহকর্মীকে হারিয়ে সত্যিই দুঃখিত ও শোকাহত। ওর পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং কামনা করি ঈশ্বর যেন তাঁর আত্মাকে শান্তি দেন।
১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের আর এক সদস্য কৃষ্ণামাচারি শ্রীকান্ত সতীর্থের প্রয়াণে শোকজ্ঞাপন করে লিখেছেন, আমার দলের প্রাক্তন সতীর্থ ও বন্ধু যশপাল শর্মার মৃত্যুর খবর শুনে আমি খুবই দুঃখিত। ১৯৮৩-র বিশ্বকাপ জয়ের নেপথ্যে ও আমাদের ভীষণ সাহায্য করেছিল। তাঁর আত্মার শান্তি কামনা করি।
ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ শোকবার্তায় লিখেছেনে, যশপাল শর্মার প্রয়াণের খবর শুনে ভীষণ দুঃখিত। ১৯৮৩ বিশ্বকাপের একজন আসল হিরো ছিলেন তিনি। আন্তরিক সমবেদনা জানাই।
ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর টুইটারে লিখেছেনে, ভারতের এক গুরুত্বপূর্ণ ক্রিকেটার ও ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন যশপাল শর্মা। তাঁর প্রয়াণে গভীরভাবে শোকাহত। তাঁর দুর্দান্ত ক্যারিয়ার ছিল এবং ১৯৮৩ বিশ্বকাপে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। তিনি একজন আম্পায়ার এবং জাতীয় নির্বাচকও ছিলেন। তাঁর অবদান কোনও দিন ভোলার নয়।

Previous articleমিশ্র ভ্যাকসিন নেওয়া নিয়ে সতর্ক করল WHO, বলল ‘বিপজ্জনক প্রবণতা’
Next articleপরীক্ষামূলক উৎক্ষেপনের সময় বিপত্তি! ভেঙে পড়ল ক্ষেপনাস্ত্র ‘ব্রহ্মস’