আবারও ফুটবল মাঠে বর্ণবিদ্বেষীর অভিযোগ, প্রতিবাদ হিসাবে মাঠ ছাড়লেন জার্মানির ফুটবলাররা

আবারও ফুটবল মাঠে বর্ণবিদ্বেষীর অভিযোগ।  কিছুদিন আগেই ইউরো কাপের( Euro cup) ফাইনাল ম‍্যাচে ইংল‍্যান্ডের (england) তিন কৃষ্ণাঙ্গ ফুটবলার বর্ণবিদ্বেষী মন্তব্যের স্বীকার হয়ে ছিলেন। তার কারণে তোলপাড় হয়ে ওঠে ফুটবল বিশ্ব। তার রেশ কাটতে না কাটতেই আবারও ফুটবল মাঠে একই ঘটনা। এবার জার্মানির( Germany) ফুটবলার বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হন বলে জানিয়েছে জার্মনির সংবাদমাধ্যম। প্রতিবাদ হিসাবে ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে বেরিয়ে যায় জার্মানির ফুটবলাররা।

শনিবার অলিম্পিক্সের প্রস্তুতি ম‍্যাচে, ওয়াকাইয়ামাতে জার্মানি হন্ডুরাসের সঙ্গে ম্যাচ খেলছিল। ম্যাচে জার্মান ফুটবলার জর্ডান টুহুনারিগা নামে এক অশ্বেতকায় ডিফেন্ডারকে বর্ণবিদ্বেষমূলক পরিস্থিতির সামনে পড়তে হয় বলে অভিযোগ উঠেছে। তাতে ক্ষুব্ধ জার্মানি দল প্রতিবাদ জানিয়ে ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে বেরিয়ে যায়।

এদিন জার্মান জাতীয় দলের পক্ষ থেকে টুইট করে লেখা হয়,”১-১ অবস্থায় শেষ বাঁশি বাজার পাঁচ মিনিট আগেই খেলা পরিত্যক্ত হয়। আমাদের জর্ডান টুহুনারিগাকে মাঠে বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হতে হয়েছে। তার প্রতিবাদ জানিয়েই জার্মানি দল মাঠ ছেড়েছে।”

আরও পড়ুন:করোনার প্রকোপ বেড়েই চলেছে অলিম্পিক ভিলেজে, আক্রান্ত আরও দুই

 

Previous articleফের উর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ, একলাফে অনেকটাই বাড়ল সংক্রমণ
Next articleফ্রান্সেও মান্যতা পেল কোভিশিল্ড, নতুন টিকানীতিতে থাকছে একগুচ্ছ নির্দেশিকা