সুসজ্জিত হাওড়া ব্রিজ দেখে মুগ্ধ প্রধানমন্ত্রী, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন ভিডিও

শেষমেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগকে সাধুবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অলম্পিক্সের জন্য নতুন আলোক সজ্জায় সজ্জিত ঐতিহ্যশালী হাওড়া ব্রিজ। আর সেই সুসজ্জিত আলোয় মুগ্ধ প্রধানমন্ত্রী। নিজের ফেসবুক পেজে শেয়ার করলেন হাওড়া ব্রিজের ভিডিও। ক্যাপশনে মুগ্ধ মোদি লিখেছেন,’কলকাতা হাওড়া ব্রিজ, আজও অসম্ভব সুন্দর দেখাচ্ছে। এমনকি গোটা দেশের হয় সেই শুভেচ্ছাবার্তা বহন করছে।’ সেইসঙ্গে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, চিয়ার্স ফর ইন্ডিয়া।

অলিম্পিক্সের জন্য দুদিন আগেই রঙিন আলোসজ্জায় ঝলমল করে তোলা হয় হাওড়া ব্রিজকে।বিভিন্ন সময় এই সেতুতে নতুন নতুন রঙয়ের ঝলক দেখা যাচ্ছে। অলিম্পিক্সের পাঁচটি রিং,পাঁচটি রঙে জ্বলছে আর নিভছে। কখনও জাপানের জাতীয় পতাকা তো কখনও অলিম্পিক্সে অংশগ্রহণকারী দেশগুলো বিভিন্ন প্রতীক ভেসে উঠছে আলোকসজ্জায়। বিভিন্ন মহাদেশের প্রতীককে আলোকসজ্জার মাধ্যমে তুলে ধরা হয়েছে।এছাড়াও আয়োজনকারী দেশ হিসেবে জাপানের জাতীয় পতাকা থেকে শুরু করে সবকিছু আলাদা ভাবে তুলে ধরা হয়েছে এই আলোকসজ্জায়। আর তাতেই ঝলমল করছে হাওড়া ব্রিজ। ভারতীয় ক্রীড়াবিদদের উৎসাহ দিতেই এই উদ্যোগ নিয়েছে রাজ্য। তেরঙ্গাও ভেসে উঠছে এই আলোকসজ্জায়।

তবে ঐতিহ্যশালী হাওড়া ব্রিজ সেজেছে একাধিকবার। এর আগে ভারতের ক্রিকেটে চ্যাম্পিয়ন হওয়ার পর বা মোহনবাগানের আই লিগ জয়ের পর এভাবেই সাজানো হয়েছিল হাওড়া ব্রিজ। এমনকি স্বাধীনতা দিবস, প্রজাতন্ত্র দিবস ছাড়াও বিভিন্ন উৎসবে যেমন, দুর্গাপুজোর সময়, দেওয়ালি, হোলির সময়ও ব্রিজকে সাজিয়ে তোলা হয়। শুধু তাই নয়  ইন্টারন্যাশনাল ওমেন্স ডে, ব্রেস্ট ক্যান্সার অ্যাওয়ারনেস ডে সহ বিশেষ দিনগুলোতে সাজিয়ে তোলা হয় হাওড়া ব্রিজকে। উদ্যোক্তারা জানিয়েছেন যতদিন পর্যন্ত অলিম্পিক্স চলবে, ততদিন পর্যন্ত এই আলোকসজ্জা দেখতে পাওয়া যাবে।

Previous articleসত্যের কণ্ঠরোধ করার প্রতিবাদ: টুইটে মোদি সরকারকে তীব্র আক্রমণ মমতার
Next article”অফিস অফ প্রফিট”: বজবজের তৃণমূল বিধায়ক অশোক দেবের বিরুদ্ধে হাইকোর্টে মামলা