বিচারকের মৃত্যুরহস্য: এক সপ্তাহের মধ্যে পুলিশি তদন্তের রিপোর্ট চেয়ে পাঠাল সুপ্রিম কোর্ট

ধানবাদে বিচারকের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করল শীর্ষ আদালত। ঘটনায় শুক্রবার ঝাড়খণ্ডের মুখ্য সচিব ও পুলিশ আধিকারিকের কাছ থেকে মৃত্যুর ঘটনার পুঙ্খানূপুঙ্খ রিপোর্ট চেয়ে পাঠাল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে একসপ্তাহের মধ্যেই তা আদালতে পেশ করতে হবে।
বুধবার টেম্পোর ধাক্কায় ধানবাদের অতিরিক্ত জেলা বিচারকের মৃত্যু হয় উত্তম আনন্দের। প্রথমে সেটি দুর্ঘটনা বলে মনে করা হলেও সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসতেই এই ঘটনাকে স্বতঃপ্রণোদিত খুন বলে মনে করছে পুলিশ। গোটা ঘটনায় সুপ্রিম কোর্ট পূঙ্খানুপুঙ্খ তদন্তের আশ্বাস দিয়েছে। ধৃতদের জেরা করছে পুলিশ। বিচারকের উপর কারও আক্রোশ ছিল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।
ধানবাদ রণধীর চকের সামনে বুধবার প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন ওই বিচারক। সিসিটিভি ভিডিয়ো-তে দেখা যাচ্ছে, রাস্তার বাঁদিক দিয়েই দৌড়চ্ছেন বিচারক। হঠাৎ পিছন থেকে একটি টেম্পো এসে তাঁকে ধাক্কা মারে। ধাক্কা মারার আগে টেম্পোটি নিজের পথ বদলে সরাসরি বিচারকের দিকে যায়। ভিডিয়ো প্রকাশ হতেই ঝাড়খণ্ডের আইনজীবী ও বিচারক মহল এই ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রমন বলেন, ‘‘আমরা এই মামলা শুনেছি। প্রয়োজনীয় পদক্ষেপ করব। ঝাড়খণ্ডের হাই কোর্টের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি।’’

Previous articleবৃষ্টির জন্য বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন
Next articleকরোনার চতুর্থ ঢেউয়ে ডেল্টা স্ট্রেনে মৃত্যু মিছিল পশ্চিম এশিয়ার বিভিন্ন দেশে