স্কুটিনি পর্বেও ত্রুটিহীন, বিনা বাধায় রাজ্যসভায় যাবেন জহর

রাজ্যসভার উপনির্বাচনে (Rajyasabha Bypoll) গত বুধবার  তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী হিসেবে মনোনয়ন (Nomination) জমা দিয়েছিলেন প্রাক্তন IAS তথা প্রসার ভারতীর প্রাক্তন CEO জহর সরকার (Johor Sarkar)। আজ, শুক্রবার সেই মনোনয়নপত্রের স্কুটিনি হয়। সেখানে গ্রিন সিগনাল পেয়েছেন প্রাক্তন এই আমলা। অৰ্থাৎ, তার মনোনয়ন ত্রুটিহীন। শুক্রবার নিজেই এমনটা জানিয়েছেন জহরবাবু।
প্রসঙ্গত, বুধবার দুপুর সাড়ে ৩টে নাগাদ। বিধানসভায় তৃণমূলের মুখ্য সচেতক নির্মল ঘোষকে সঙ্গে নিয়ে রাজ্যসভা উপনির্বাচনে মনোনয়ন জমা দিয়েছিলেন জহর সরকার। প্রাক্তন তৃণমূল সাংসদ তথা অধুনা বিজেপি নেতা দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে জহর সরকারকে প্রার্থী করেছে তৃণমূল। আগামী ৯ আগস্ট রাজ্য বিধানসভায় একই ওই আসনে উপ-নির্বাচন এবং ফল ঘোষণা করা হবে।
তবে নামে নির্বাচন প্রক্রিয়া হলেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় যেতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের এই প্রার্থী। কারণ, বিজেপি কোনও প্রার্থী দেয়নি। অবশ্য প্রার্থী দিলেও বিধায়ক সংখ্যার নিরিখে মোদির কট্টর বিরোধী বলে পরিচিত জহরবাবুর রাজ্যসভায় যাওয়া আটকানো যেত না। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা।

Previous articleদীর্ঘ প্রতিক্ষার অবসান ! আজ দুপুর ২টোয় সিবিএসই-র ফল প্রকাশ
Next articleপেগাসাস মামলার শুনানি আগামী সপ্তাহে, জানালেন সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি