এক নয়, একাধিক চিট ফান্ড থেকে টাকা তুলেছিল সুমন

চিটফান্ড কেলেঙ্কারিতে সবদিক থেকে জড়িত সাংবাদিক সুমন চট্টোপাধ্যায় আবার সামনে আসার চেষ্টায়। এবার ‘ সংবাদ প্রতিদিন’-এ তাঁর কলম। আইকোর কাণ্ডে গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন বন্দি ছিলেন তিনি। সারদা মামলাতেও তাঁর নাম আছে।

উল্লেখ্য, প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ গ্রেপ্তার হওয়ার পর পৈশাচিক আনন্দে তাঁর সমালোচনা করে কলম লিখেছিলেন এই সুমন। কুণাল যখন গ্রেপ্তারির প্রতিবাদ করে লড়াই করছিলেন তখন অপমানজনক শব্দ লিখেছিলেন সুমন। পরে দেখা যায় কুণাল তো ঘোষিতভাবে প্রকাশ্যে সারদার মিডিয়ায় চাকরি করে চক্রান্তের শিকার এবং মাথা উঁচু করে প্রতিবাদ করছেন, এখনও কোর্টে লড়াই চালাচ্ছেন। কুণাল তো চাকরি করেছেন, কাজ করেছেন সবাই দেখেছে, কিন্তু সুমন চট্টোপাধ্যায় চাকরি না করেও সারদাকর্তার কাছ থেকে কয়েক কোটি টাকা নেন। পরে চাপের মুখে কিছু টাকা ফেরত দিলেও অনেকটা বাকি। তাছাড়া আইকোর সংস্থার কোটি কোটি টাকা অসঙ্গতিতে সুমনের নাম আছে। একজন সাংবাদিক না জেনে বা ভুল করে একটি সংস্থার বৃত্তে পড়তে পারেন। কিন্তু পরের পর সংস্থা থেকে টাকা নেওয়াকে তোলাবাজি বলে। সুমন ভুবনেশ্বরে ছিলেন। জেলে এবং বাইরের হাসপাতালে। কোভিডের সময় শারীরিক কারণে তিনি জামিন পান। তদন্ত এখনও চলছে। সূত্রের খবর, তিনি লেখালেখির জন্য কখনও সত্যম রায়চৌধুরী, কখনও অন্য কাউকে ফোন করেছেন। বারবার ফোন করেছেন সৃঞ্জয় বোসকে। শেষ পর্যন্ত রবিবার সৃঞ্জয়ের সৌজন্যে এই একের পর এক চিটফান্ড থেকে টাকা নেওয়া সুমনের লেখা বেরলো। যে ব্যক্তি নিজে একাধিক চিট ফান্ড থেকে কোটি কোটি টাকা নিয়েছে, সে নিজে ধরা পড়ার আগে সারদা মিডিয়ায় প্রকাশ্যে চাকরি করা আয়কর দেওয়া কুণাল ঘোষকে পেশাগত ঈর্ষাজনিত কারণে তাঁর লড়াইয়ের সময় অকারণ অপমান করে আস্ফালন দেখিয়েছিলেন।
এখন সংবাদ প্রতিদিন – সুমনের লেখা প্রকাশের দিনগুলিতে তাঁর সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট, তোলাবাজির অভিযোগ, সম্পত্তি, সুদীপ্ত সেনের পরবর্তী চিঠির বয়ান ইত্যাদি কয়েক কিস্তিতে প্রকাশিত হবে। সারদা, আইকোর, চক্রসহ প্রতিটি বিষয় সামনে আসবে। এর প্রতিটির পূর্ণাঙ্গ তদন্ত শেষ করার জন্য চাপ দেওয়া হবে সিবিআই, ইডিকে। কোভিড কমলেই ওর জামিন খারিজের দাবি উঠবে। এর সঙ্গে সংবাদ প্রতিদিনের সম্পর্ক নেই। কিন্তু একজন ঘুরে ঘুরে টাকা তোলা ব্যক্তির পবিত্র স্পর্শ যদি তাঁরা রাখতে চান, তাহলে সেটা তাঁদের সিদ্ধান্ত।

আরও পড়ুন:বাবুলের মানভঞ্জনে আসরে এবার নাড্ডা-শাহ, ফোন প্রাক্তন মন্ত্রীকে

 

Previous articleঅলিম্পিক্সের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন সতীশ কুমার
Next articleবেশি ভাড়া নিলে বাসের পারমিট বাতিল হবে বাসমালিক সংগঠনগুলিকে কড়া বার্তা ফিরহাদের