উত্তপ্ত বিশ্বভারতী: উপাচার্যের বাড়ির গেটে হাতাহাতি পড়ুয়া ও নিরাপত্তারক্ষীদের মধ্যে

উপাচার্যের(vice chancellor) বাড়ির সামনে ব্যানার লাগানোর ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়(Vishva Bharati University)। নিরাপত্তারক্ষীদের সঙ্গে রীতিমতো হাতাহাতি ধাক্কাধাক্কি পরিস্থিতি তৈরি হয় পড়ুয়াদের(students)। নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলেছে বিশ্বভারতীর পড়ুয়ারা।

জানা গেছে, সোমবার সকালে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর(bidyut chakrabarty) বাড়ির গেটে ব্যানার লাগাতে যায় বেশ কয়েকজন পড়ুয়া। তাদের বাধা দেওয়ার অভিযোগ ওঠে নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে। কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি হাতাহাতি ধাক্কাধাক্কির পর্যায়ে পৌঁছায়। এই ঘটনায় বেশ উত্তপ্ত হয়ে উঠেছে উপাচার্যের সঙ্গে পড়ুয়াদের সংঘাত। উল্লেখ্য, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন পড়ুয়াকে বরখাস্ত করার ঘটনায় গত তিনদিন ধরে ঘেরাও কর্মসূচি চালাচ্ছিল পড়ুয়ারা। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সঙ্গে কথা বলতে নারাজ ছিল। প্রতিবাদে নাগরিক মঞ্চের ব্যানারে উপাচার্যের বাড়ি পর্যন্ত একটি মিছিল বের করা হয় যাতে সামিল হন বিশ্বভারতীর বর্তমান ও প্রাক্তন পড়ুয়া সহ সাধারন মানুষ। এই পদযাত্রা শেষে উপাচার্যের বাড়ির গেটের সামনে ব্যানার লাগাতে যান তখনই উত্তাল হয়ে উঠে পরিস্থিতি।

আরও পড়ুন:অলরাউন্ডার স্টুয়ার্ট বিনির আচমকা অবসর ঘোষণায় হতাশ ক্রীড়ামহল

ওই ঘটনার পর উপাচার্যের বাড়ির গেটের সামনে বহু মানুষ জড়ো হয়ে যায়। তারা যথেষ্ঠই ক্ষিপ্ত। শেষপর্যন্ত জোর করেই তারা উপাচার্যের বাড়ির গেটে ব্যানার লাগিয়ে দেন। তাদের সঙ্গে যোগ দেন বরখাস্ত হওয়া ছাত্র ও অধ্যাপকরা। সঙ্গে রয়েছেন আলাপনি মহিলা সমিতি। এনিয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে কোনও কথা বলেননি। এমনকি বিশ্বভারতীয় উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী নিজের বাসভবন থেকে বের হননি।

advt 19

 

Previous articleছোট্ট ঈশানকে নিয়ে বাড়ি ফিরলেন নুসরত
Next articleবিজেপি ফাঁকা গলায় বেশি আওয়াজ দেয়, তৃণমূলে যোগ দিয়ে বললেন বিষ্ণুপুরের বিধায়ক