দিলীপকে ডাকাই হল না! ৫ বিধায়ক অনুপস্থিত উত্তরের বৈঠকে, বিজেপির কোন্দল প্রকাশ্যে

দক্ষিণবঙ্গে ধাক্কা খেয়ে এবার উত্তরের বিধায়কদের বৈঠক নিয়েও প্রবল অস্বস্তিতে বিজেপি। দলীয় কোন্দল প্রকাশ্যে। বিধায়ক তন্ময় ঘোষ, বিশ্বজিৎ দাস দল ছাড়ার পর উত্তরের ২৯ বিধায়ককে নিয়ে শিলিগুড়ির বৈঠকে উপস্থিত থাকলেন না খোদ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁকে খবর দেওয়া হয়নি বলেই স্পষ্ট জানিয়েছেন তিনি। বৈঠকে অনুপস্থিত রইলেন পাঁচ বিধায়ক। যা নিয়ে বিজেপির অন্দরমহলেই নানা প্রশ্ন। তবে কি দলে আরও ভাঙন অবশ্যম্ভাবী? প্রশ্ন দলের মধ্যেই।

আরও পড়ুন:বিজেপির “উইকেট বাঁচাও” বৈঠকে “নন প্লেয়িং” ১১! কুণালের দাবি, একডজন তৃণমূলে ঝুঁকে!

উত্তরের ২৯ বিধায়ককে নিয়ে বৈঠক ডাকা হয়েছিল বুধবার। বৈঠকে আসেননি গঙ্গারামপুরের বিধায়ক সত্যেন্দ্রনাথ রায়, বালুরঘাটের আশোক লাহিড়ি, হাবিবপুরের জোয়েল মুর্মু, মালদার গোপাল শা ও কুমারগ্রামের বিধায়ক মনোজ ওরাওঁ। ইতিমধ্যেই রাজনৈতিক মহলের খবর বেশ কিছু বিধায়ক তৃণমূল কংগ্রেসে আসার জন্য তলে তলে যোগাযোগ করছেন। বৈঠক করছেন। কথা হচ্ছে। ৪৮ ঘন্টা বাদে উত্তরবঙ্গে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জল্পনা তাই আরও বেশি করে পাখা মেলছে। তার মাঝে এই অনুপস্থিতি নিশ্চিতভাবে চিন্তা বাড়িয়েছে বিরোধী দলের মধ্যে। দিলীপ ঘোষ না থাকায় দলের বৈঠকে নেতৃত্ব দেন মুখ্যসচেতক মনোজ টিগগা। প্রকাশ্যে বলা হয়েছিল, উত্তরের বঞ্চনার বিরুদ্ধে পরিকল্পিতভাবে আন্দোলনের রূপরেখা তৈরি হবে। কিন্তু অন্দরমহলের খবর, অনুপস্থিত বিধায়কদের নিয়ে আলোচনা গড়ায় অনেক দূর। দলের মধ্যেই সন্দেহের বাতাবরণ। না আসার কারণ হিসাবে এক বিধায়ক স্ত্রীর অসুস্থতার সার্টিফিকেট পাঠানোয় এই সন্দেহ বেড়েছে। সেই সঙ্গে বৈঠকে রাজ্য সভাপতিকে আমন্ত্রণ না জানানোয় বিজেপি নেতারাই অবাক। দিলীপ ঘোষ বলেছেন, ওরা বৈঠকে ডাকেনি। আগে জানালে যেতাম। দলের বিধায়কদের বৈঠকে রাজ্য সভাপতিকে আমন্ত্রণ না জানানোয় দল বনাম পরিষদীয় দলের লড়াই নিয়ে বিজেপির মধ্যেই প্রশ্ন। দিলীপ বনাম শুভেন্দুর লড়াই আরও নগ্নভাবে বেরিয়ে আসায় অস্বস্তিতে নেতৃত্ব। কারণ বাখ্যায় যুক্তি খুঁজে বেড়াতে হচ্ছে।

তৃণমূল কংগ্রেস অবশ্য স্পষ্ট বলেছে, এটা বিজেপির অভ্যন্তরীণ ব্যাপার। ভোটের আগে বিজেপিতে লড়াই ছিল আদি বনাম নব্যর। এবার লড়াই বেধেছে সংগঠন আর পরিষদীয় দলের মধ্যে। আগে ওরা দলের ভাঙন সামলাক, তারপর তৃণমূলের সঙ্গে লড়াইয়ের কথা ভাববে।

advt 19

Previous articleত্রিপুরা: তৃণমূলের উত্থান আর বিজেপির গৃহযুদ্ধের মাঝেই রাজধানীতে বিপ্লব!
Next articleগেরুয়া বসনে শুভেন্দুর চারপাশে তৃণমূলের “গুপ্তচর”! বিস্ফোরক দাবি কুণালের