জীবন দেব, মাথা নোয়াব না: ইডি থেকে বেরিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে তোপ অভিষেকের

যতটা দৃপ্ত ভঙ্গিতে মাথা উঁচু করে ইডি-র (ED) দফতরে সকালে ঢুকেছিলেন তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay), একই রকম আক্রমণাত্মক ভঙ্গিতে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ইডি-র দফতর থেকে বেরলেন তিনি। আর বেরিয়েই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, “যদি মনে করে কেন্দ্রীয় এজেন্সি (Central Agency) দিয়ে ভয় দেখিয়ে তৃণমূলকে ঘরে বসিয়ে রাখা যাবে, তাহলে ভুল করেছে। জীবন দেব, কিন্তু মাথা নোয়াব না”।

একের পর এক তোপ দাগেন অভিষেক। তিনি বলেন, “প্রথম থেকেই বলছি ১০ পয়সার দুর্নীতিও ধরা পড়লে তথ্য সামনে আনুন। ইডি-সিবিআই লাগানোর দরকার নেই, প্রমাণ করতে পারলে ফাঁসির কাঠে ঝুলব”। এরপর নাম না করে তিনি বলেন, “ভিডিও-তে পরিষ্কার দেখা গিয়েছে, কে হাত পেতে টাকা নিয়েছে। অথচ নির্দিষ্ট রাজনৈতিক দলে যাওয়ার পরেই তাঁকে ডাকা হচ্ছে না। রাজনৈতিক কারণেই কি ছাড় দেওয়া হয়েছে?” অভিষেক বলেন, “সকাল ১১ টা থেকে আমায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তদন্তে সহায়তা করেছি। প্রয়োজনীয় নথি দিয়েছি। ইডি-র আধিকারিকদের বিরুদ্ধে আমার কোনও অভিযোগ নেই। তাঁরা নিজেদের কাজ করেছেন। ভিতরে কী কথা হয়েছে সেটা প্রকাশ্যে বলব না। তবে, যাঁদের দিয়ে বিজেপি এসব কাজ করাচ্ছে, তাঁরাও এতে খুশি নন।” স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

আরও পড়ুন- উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি কমিশনের, নজরে আইনশৃঙ্খলা

এরপরই সরাসরি বিজেপি থেকে চ্যালেঞ্জ ছুড়ে অভিষেক বলেন, “যেখানেই যাব, সেখানে বিজেপিকে হারাব”। তিনি বলেন, “আমার বিরুদ্ধে কোনও তথ্য-প্রমাণ থাকলে প্রকাশ্যে আনুন। বিজেপি যদি মনে করে ভয় দেখিয়ে তৃণমূলকে ঘরে বসিয়ে রাখা যাবে, তাহলে ভুল করছেন। যাই করুন না কেন, সামনের ভোটে তৃণমূল জিতবেই”।

“কাপুরুষরা আমাদের হারাতে পারেনি বলে প্রতিহিংসার রাজনীতি করছে।” অভিষেকের চ্যালেঞ্জ “২০২৪-এ বিজেপিকে হারাবই”।

বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে এসে বিজেপি কেন্দ্রীয় নেতা অমিত শাহ (Amit Shah) বলেছিলেন, ২০০ পার করবেন। অথচ সত্তরেই তাঁদের বিজয়রথের চাকা আটকে গিয়েছে। সেই প্রসঙ্গ উল্লেখ করে অভিষেক বলেন, “ইডি-সিবিআই-আয়কর, যা কিছু আছে, ব্যবহার করতে পারেন। যে যে রাজ্যে যাব, সেখানেই বিজেপিকে হারাব।” বহু বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ার জন্য তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে জানান সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

দিনভর জিজ্ঞাসাবাদের পরেও সমান দৃপ্ত ভঙ্গি এবং বিজেপির বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে অভিষেক বার্তা দিলেন ভয় দেখিয়ে তাঁকে আটকে রাখা যাবে না। দলে নতুন দায়িত্ব পাওয়ার পর যেভাবে তিনি জাতীয় রাজনীতির ক্ষেত্রে প্রভাব বিস্তার করছেন, তা আগামী দিনেও একইভাবে এগিয়ে চলবে।

আরও পড়ুন- “নিম্ন যাহার মেরুদন্ড, বিক্রিত যার হৃদয়…”, ছড়া বেঁধে শুভেন্দুকে কটাক্ষ কুণালের

advt 19

 

 

Previous article“নিম্ন যাহার মেরুদন্ড, বিক্রিত যার হৃদয়…”, ছড়া বেঁধে শুভেন্দুকে কটাক্ষ কুণালের
Next articleকৌশিকী অমাবস্যার ভক্তশূন্য তারাপীঠ, কোভিড বিধি মেনেই পুজো-আরতি