লক্ষ্য অক্সিজেনের ঘাটতি মেটানো, নদিয়ায় অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন মহুয়া মৈত্রর

লক্ষ্য অক্সিজেনের ঘাটতি মেটানো, সেই লক্ষ্যেই নদিয়ার বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালে অক্সিজেন প্লান্টের উদ্বোধন করলেন সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক শশাঙ্ক শেট্টি, বিধায়ক কল্লোল খাঁ, হাসপাতাল সুপার ডাঃ সুকল্যাণ রায়।

অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংসদ মহুয়া মৈত্র বলেন, নদিয়া জেলায় আমরা করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য চারটি অক্সিজেন প্লান্টের অনুমোদন পাই। এরমধ্যে বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালে অক্সিজেন প্লান্টের সূচনা হল। এই অক্সিজেন প্ল্যান্ট তৈরি করতে ব্যয় হয়েছে ৭০ লক্ষ টাকা। সাংসদ জানান, আসছে তৃতীয় ঢেউ। আমরা ইতিমধ্যে বহু মানুষ-আত্মীয়কে হারিয়েছি। দেখেছি অক্সিজেনের সঙ্কট। তই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশে আমরা সেই কাজটি করতে সফলতা পেয়েছি। এই গ্রামীণ হাসপাতালে অক্সিজেন প্লান্ট তৈরি হয়েছে এবং যেখানে রোগী থাকবেন সেখানে বেডে অক্সিজেন পাবেন। এছাড়া আগামী দিনে এখান থেকেই অক্সিজেনের যোগান দেওয়া হবে।

‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য সবরকম উদ্যোগ গ্রহণ করেছিলেন। সেই সাথে নদিয়া জেলার সব পুলিশ আধিকারিক, নার্স-চিকিৎসক প্রত্যেকেই দায়িত্ব নিয়ে কাজ করেছেন। করোনা মোকাবিলায় আমরা সাফল্য পেয়েছি। অক্সিজেন প্ল্যান্টের কাজটা দ্রুত বাস্তবায়িত করতে পেরে আমরা খুশি হয়েছি’, জানালেন স্থানীয় বিধায়ক কল্লোল খাঁ। সাংসদ মহুয়া মৈত্র আরও জানিয়েছেন যে নদিয়া জেলা চাপড়া, করিমপুর, ধুবুলিয়া এবং বেথুয়াডহরি নিয়ে চারটি অক্সিজেন প্ল্যান্টের কাজ শুরু হয়েছে। তার মধ্যে বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট চালু হল। বাকিগুলি দ্রুত চালু করা হবে।

আরও পড়ুন- কংগ্রেসের আচরণে ক্ষুব্ধ, জোট ভাঙলে দায় নেবে না বাম, স্পষ্ট জানালেন বিমান

advt 19

 

Previous articleকংগ্রেসের আচরণে ক্ষুব্ধ, জোট ভাঙলে দায় নেবে না বাম, স্পষ্ট জানালেন বিমান
Next articleপাচার রুখতে রাজ্য সরকারের নতুন বালি খাদান নীতি ঘোষণা মুখ্যসচিবের