অভিষেকের পদযাত্রা: ত্রিপুরায় প্রস্তুতি তুঙ্গে তৃণমূল কংগ্রেসের

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) পদযাত্রাকে কেন্দ্র করে ত্রিপুরায় দলের প্রস্তুতি তুঙ্গে। আগামী ২২ শে সেপ্টেম্বর আগরতলায় ত্রিপুরায় বর্তমান শাসক দল বিজেপির (BJP) অপশাসনের বিরুদ্ধে পদযাত্রার ডাক দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। উল্লেখ্য, এর আগে দুবার পদযাত্রা করতে চাইলেও ত্রিপুরার বিজেপি সরকার তা কার্যত গায়ের জোরেই বাতিল করে দিয়ছে। ত্রিপুরার মাটিতে তৃণমূল কংগ্রেসকে (TMC) আটকাতে, সর্বপোরি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আটকাতে বিজেপি নানা ছলচাতুরির আশ্রয় নিচ্ছে। পুলিশকে লেলিয়ে দিচ্ছে। একের পর এক নেতার বিরুদ্ধে মামলা করছে।

এই অবস্থাতেও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রাকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি চালাচ্ছে ত্রিপুরার স্থানীয় তৃণমূল নেতৃত্ব। হোর্ডিং, ব্যানার, ফেস্টুন তো আছেই। চলছে পথসভাও। এর সঙ্গে সোশ্যাল মিডিয়াতেও এই পদযাত্রা নিয়ে ব্যাপক প্রচার চালানো হচ্ছে। #জিতবে ত্রিপুরা এই স্লোগানকে সামনে রেখেই চলছে এই প্রচার কর্মসূচি।

বৃহস্পতিবার ত্রিপুরায় পৌঁছেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডাঃ সান্তনু সেন। শুক্রবার তিনি সোনামূড়ায় লকআপে পুলিসের অত্যাচারে মৃত তৃণমূল কংগ্রেস কর্মী জামাল হোসেনের পরিবারের সঙ্গে দেখা করেন। বলেন, দল সর্বদা এই পরিবারের পাশে আছে, থাকবে।

ডাঃ সান্তনু সেন জানিয়েছেন, পুলিশ লকআপে মৃত্যুর ঘটনায় শনিবার ত্রিপুরা পুলিশের ডিজির সঙ্গে দেখা করবেন তিনি। সঙ্গে থাকবেন স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। একজন বর্তমান বিচারপতিকে দিয়ে এই ঘটনার বিচারবিভাগীয় তদন্তের দাবি জানাবে তৃণমূল কংগ্রেস।

এদিন তৃণমূল কংগ্রেসের তরফে আগরতলায় ভানু ঘোষ ভবনে ত্রিপুরা সিপিএম এর প্রয়াত রাজ্য সম্পাদক গৌতম দাসকে শেষ শ্রদ্ধা জানান ডাঃ সান্তনু সেন। শুক্রবার সকালে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের আয়োজনে বিশ্বকর্মা পুজোতেও উপস্থিত ছিলেন তিনি।

আরও পড়ুন- কলকাতার মামলায় কেন দিল্লিতে তলব? ইডি’র বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে অভিষেক-রুজিরা

advt 19

 

Previous articleমোদির জন্মদিনে ৭১টি গোলাপ পাঠিয়ে শুভেচ্ছা শেখ হাসিনার
Next articleনজরে চিনা মাঞ্জার কাটাকুটি, নির্বিঘ্নে কাটলো বিশ্বকর্মা পুজো