অবশেষে সাংসদ পদে ইস্তফা বাবুলের, ফের লড়বেন ভোটে? জল্পনা তুঙ্গে

অবশেষে ইস্তফাপত্র জমা দিতে পারলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। মঙ্গলবার সকালে লোকসভার স্পিকার ওম বিড়লার (Om Birla) বাসভবনে গিয়ে আনুষ্ঠানিক ভাবে ইস্তফা দেন বাবুল।

এবার কি ফের লোকসভা ভোটে লড়বেন বাবুল সুপ্রিয়? তাঁর টুইট দেখে তেমনটাই মত অনেকের। সোমবার নিজের টুইটার হ্যান্ডেলে (Twitter Handel) এদিনের ইস্তফা দেওয়ার কথা জানানোর পাশাপাশি বাবুল লেখেন,”আমার মধ্যে যদি সেই ক্ষমতা থাকে, তা হলে আবার জিতব।’’ যা দেখে রাজনৈতিক মহলের মত আগামী দিনে লোকসভা নির্বাচনে দাঁড়ানোর জল্পনা উস্কে দিলেন বাবুল।

আরও পড়ুন- বাংলাদেশ ইস্যুতে নীরব কেন মোদি? প্রশ্ন জাগো বাংলায়, কুণাল বললেন বিজেপির শকুনের রাজনীতি

বিজেপি (Bjp) ছেড়ে তৃণমূলে (Tmc) যোগ দেওয়ার পরেই সংসদে ইস্তফা দিতে চেয়েছিলেন বাবুল সুপ্রিয়। দিল্লি গিয়েও ছিলেন। কিন্তু সেই সময় তাঁর ইস্তফা দেওয়া হয়নি।
অবশেষে লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করার সময় পান বাবুল। মূলত সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার জন্যই বিড়লার কাছে সময় চেয়েছিলেন তিনি। মঙ্গলবার, বেলা সাড়ে ১১টা নাগাদ স্পিকারের বাড়িতে যান বাবুল। সেখানে সাংসদ পদ থেকে আনুষ্ঠানিকভাবে ইস্তফা দেন।

অগাস্টে মোদি মন্ত্রিসভা সম্প্রসারণের সময় কেন্দ্রীয় মন্ত্রিত্ব হারান বাবুল সুপ্রিয়। রাজনীতিতে থেকে সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করেছিলেন তখন। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন বাবুল। এর পরে সাংসদ পদ থেকে ইস্তফা দিতে বিড়লার কাছে একাধিক বার আবেদন জানান। কিন্তু নানা কারণে সেই সাক্ষাৎ হয়ে ওঠেনি। এদিন সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার পর তাঁর ভবিষ্যৎ রাজনীতি নিয়ে জল্পনা তৈরি হয়েছে। আর সেখানেই উঠে আসছে তাঁর টুইট প্রসঙ্গ।

advt 19

 

 

Previous articleচুক্তি লঙ্ঘন করছে চিন, বেজিংকে শিক্ষা দিতে সীমান্তে সেনা সাজাচ্ছে ভারত
Next articleচার কেন্দ্রে উপনির্বাচন: বাড়তি কেন্দ্রীয় বাহিনী পাঠাল কমিশন, শুরু রুটমার্চ