Tripura: বিজেপির সাম্প্রদায়িকতার চাল রুখে দিয়ে সম্প্রীতির বার্তা ফিরহাদের

বিপ্লব দেব কুয়োর ব্যাঙ, কটাক্ষ ফিরহাদের

আগামী ২৫ নভেম্বর ত্রিপুরায়(Tripura) পুরসভা নির্বাচন। বিধানসভা নির্বাচনের আগে এই নির্বাচনকে পাখির চোখ করে কোমর বেঁধেছে তৃণমূল(TMC)। জোর কদমে শুরু হয়েছে নির্বাচনী প্রচার। শনিবার সোনামুড়ায় নির্বাচনী প্রচারে এসে ত্রিপুরার মাটিতে বাংলার মত হিন্দু মুসলিম সম্প্রীতির পাঠ পড়ালেন ফিরহাদ হাকিম(Firhad Hakim)। একইসঙ্গে বিজেপিকে তোপ দেগে জানালেন, ত্রিপুরার মাটিতে হিন্দু মুসলিম ভাগ করে ক্ষমতা দখলের চেষ্টা করছেন বিপ্লব দেব(Biplab Deb)। এটা কখনোই হতে দেওয়া যায় না।

ত্রিপুরা সোনামুড়া নির্বাচনী সভা থেকে ত্রিপুরাবাসীকে বাংলার সাম্প্রদায়িক সম্প্রীতির উদাহরণ টেনে ফিরহাদ বলেন, “ওখানে বড় দিদির নাম মমতা বন্দ্যোপাধ্যায়, ছোট ভাইয়ের নাম ফিরহাদ হাকিম। এটাই বাংলার সংস্কৃতি। আমাদের কাছে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। বাংলায় এটা হলে ত্রিপুরাতে হবে না কেন?” পাশাপাশি বিজেপিকে তোপ দেগে ফিরহাদ বলেন, “সিপিএমের তাত্ত্বিক কথা দিয়ে বিজেপিকে আটকানো যাবে না। মার্কসবাদ লেলিনবাদ শুনতে ভালো লাগে, কিন্তু বাস্তবটা এটাই যে যেখানে বিজেপির বিরুদ্ধে সিপিএম দাঁড়িয়েছে সেখানেই হেরেছে। তৃণমূলই একমাত্র দল যে বিজেপিকে শুধু পরাস্ত নয়, নিশ্চিহ্ন করে দিয়েছে।” ফিরহাদ আরো বলেন, “উগ্র হিন্দুত্ববাদ নয়, দরকার সকলের পেটে ভাত।”

আরও পড়ুন:Debasmita Nath: হুইলচেয়ারেই বসেই আবৃত্তি, সম্মানিত বাচিকশিল্পী দেবস্মিতা

পাশাপাশি লাগাতার ত্রিপুরার মাটিতে তৃণমূলের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় চুপ থাকেননি ফিরহাদ হাকিম। তিনি বলেন, “আমাদের কর্মীদের ওপর লাগাতার প্রাণঘাতী হামলা হচ্ছে। তবে বিপ্লব দেব কুয়োর ব্যাঙ, উনি ভাবেন কুয়োই পৃথিবী। তোমরা এখানে একটা মারলে আমরা পাঁচটা মারতে পারি। কিন্তু আমরা সেটা করি না। মমতা বন্দ্যোপাধ্যায় গণতন্ত্রে বিশ্বাস করে। আমরা মার খেয়ে বড় হয়েছি তাই মারকে ভয় পাই না। গান্ধীজী বলতেন যে মারে তার চেয়ে বেশি শক্তিশালী যে মার খায়।” এছাড়াও নোট বন্দি ইস্যুতে নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে তিনি বলেন, “নোটবন্দির ফলে সাধারণের পেটের ভাত মেরে আদানি আম্বানিদের মত পুঁজিপতিদের সুবিধা করে দিয়েছে মোদি। মোদি হলেন পুঁজিপতিদের দালাল। আর তার দালাল এই বিপ্লব দেব।” অমিত শাহকে কটাক্ষ করে তিনি জানান, “উনি বলেন, ওনার ৭২ ইঞ্চি ছাতি। যদি তাই হয় তবে রাজনীতি করছেন কেন ল্যাঙ্গোট করে সুমো পালোয়ান হয়ে যান।”

Previous articleDebasmita Nath: হুইলচেয়ারেই বসেই আবৃত্তি, সম্মানিত বাচিকশিল্পী দেবস্মিতা
Next articleDilip Ghosh: প্রাতঃভ্রমণে বেরিয়ে ‘খেলা হবে’ স্লোগান শুনে বেজায় চটলেন দিলীপ ঘোষ