Left Front: কলকাতা পুরভোটে বামেদের প্রার্থী তালিকায় প্রাধান্য পাচ্ছে নতুন প্রজন্ম

বিধানসভা ভোট ও উপনির্বাচনে হেরে যাওয়া নতুন প্রজন্মের নেতাদের অনেককেই পুরভোটে দাঁড় করাতে চলেছে বামেরা

রাজ্য নির্বাচন কমিশন কলকাতা পুরভোটের (KMC Election) দিন ঘোষণা করার ২৪ ঘন্টার মধ্যেই প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে জেলা বামফ্রন্ট (Left Front)। আজ, শুক্রবার বেলা তিনটে নাগাদ প্রমোদ দাশগুপ্ত ভবনে সাংবাদিক সম্মেলনে করে প্রার্থী তালিকা ঘোষণা করবে CPIM কলকাতা জেলা সম্পাদক তথা জেলা বামফ্রন্টের আহ্বায়ক কল্লোল মজুমদার (Kallol Majumder)। খাতা খুলতে না পারলেও বিধানসভা ভোটের মতোই এবারও তারুণ্যের উপর ভরসা রাখতে চলেছে বাম নেতৃত্ব।

পুরভোটে কংগ্রেসের সঙ্গে আনুষ্ঠানিক কোনও জোট না হলেও নির্বাচনী আসন সমঝোতার ইঙ্গিত দিয়ে ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৬টি ওয়ার্ডের প্রার্থী বাদ রেখে বাকি আসনে তালিকা ঘোষণা করবে বামফ্রন্ট। কংগ্রেস যদি চায় ওই ১৬টি ওয়ার্ডে প্রার্থী দিতে পারে, সেক্ষেত্রে বামেরা বাইরে থেকে সমর্থন করবে। অথবা কংগ্রেসের মতিগতি দেখে পরে বামেদের মধ্যে থেকেই ওই ওয়ার্ডে নির্দল বা দলীয় প্রতীকে প্রার্থী ঘোষণা করা হবে। ফলে জোট ইস্যুতে কংগ্রেসের কোর্টে বল রেখে প্রার্থী তালিকা ঘোষণা করবে সিপিএম তথা বামেরা।

বামফ্রন্ট সূত্রে খবর, পুরভোটেও তরুণ প্রার্থীদের সুযোগ দেওয়া হবে। SFI-DYFI করা ছাত্র-যুব নেতৃত্বের অনেকেই কলকাতা পুরভোটে বামেদের প্রার্থী হচ্ছে বলে খবর। এমনকি, বিধানসভা ভোট ও উপনির্বাচনে হেরে যাওয়া নতুন প্রজন্মের নেতাদের অনেককেই পুরভোটে দাঁড় করাতে চলেছে বামেরা।

আরও পড়ুন:TMC: মেঘালয়ে ভাঙনের পর সুর নরম, তৃণমূলের সঙ্গে জোটে যেতে রাজি কংগ্রেস

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Previous articleOne year of farmers protest: প্রত্যাহারের ঘোষণার পরেও আস্থা নেই মোদিতে, দেশজুড়ে কৃষক আন্দোলনের বর্ষপূর্তি উদযাপন
Next articleNFHS:ঐতিহাসিক! দেশে প্রথমবার সংখ্যার হিসেবে পুরুষদের তুলনায় এগিয়ে মহিলারা