Isl Derby: ডার্বি হারের পর কী বললেন লাল-হলুদ কোচ মানোলো দিয়াজ?

'আমাদের বিরুদ্ধে খুবই ভাল একটা দল নেমেছিল। প্রতিপক্ষ হিসেবে বেশ কঠিন দল। যার ফলে পরিকল্পনা অনুযায়ী খেলা আমাদের পক্ষে বেশ কঠিন হয়ে ওঠে'

ডার্বিতে( Derby) লজ্জাজনক হার। প্রথম ৩০ মিনিটের মধ‍্যেই তিন গোল হজম করতে এসসি ইস্টবেঙ্গলকে (Sc EastBengal)। দলের ডিফেন্স থেকে অ‍্যাটাক, সব জায়গাতেই যে বেশ নড়বড়ে লাল-হলুদ, গতকালের ম‍্যাচের পর তা এক প্রকার স্পষ্ট। আর ক্ষেত্রে এটিকে মোহনবাগানের (Atk Mohunbagan) থেকে এসসি ইস্টবেঙ্গল অনেকটাই পিছিয়ে, তা কার্যত মেনে নিলেন লাল-হলুদ কোচ মানোলো দিয়াজ। ম‍্যাচের পর সাংবাদিক সম্মেলনে দিয়াজ বলেন,আমাদের বিরুদ্ধে খুবই ভাল একটা দল নেমেছিল। প্রতিপক্ষ হিসেবে বেশ কঠিন।

সাংবাদিক সম্মেলনে ডার্বি ম‍্যাচ নিয়ে দিয়াজ বলেন,” আমাদের বিরুদ্ধে খুবই ভাল একটা দল নেমেছিল। প্রতিপক্ষ হিসেবে বেশ কঠিন দল। যার ফলে পরিকল্পনা অনুযায়ী খেলা আমাদের পক্ষে বেশ কঠিন হয়ে ওঠে। আমাদের ছেলেরা একাধিক গুরুতর ভুল করেছে। এরকম একটা দলের বিরুদ্ধে এরকম ভুল করলে তো চলে না। আমরা আমাদের খেলাটা খেলতেই পারিনি এদিনের ম‍্যাচে। যার ফলে এই রকম ফলাফল হল।”

২৫ মিনিটের মধ‍্যে তিন গোল হজম। ম‍াঝ মাঠের ব‍্যর্থতা কারণেই কি এই তিন হজম করতে হল? জবাবে দিয়াজ বলেন,” বিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে আমাদের খেলোয়াড়দের দূরত্ব সব সময়ই ছিল। হুগো বৌমোস, রয় কৃষ্ণাদের ক্ষেত্রেও ব্যাপারটা সে রকমই হয়েছে। ওদের কাছাকাছিই পৌঁছনোর সুযোগই বেশি পায়নি আমাদের ছেলেরা। যার ফলে এই ফলাফল।”

৩০ তারিখ পরবর্তী ম‍্যাচে প্রতিপক্ষ ওড়িশা এফসি। এই হারের পর কি দল ঘুরে দাঁড়াতে পারবে? জবাবে লাল-হলুদ কোচ বলেন,” লিগের যা নিয়ম, যে রকম সূচী, তা তো আমাদের মেনে চলতেই হবে। তিন দিনের মধ্যেই পরের ম্যাচে নামতে হবে আমাদের। সেই ম্যাচে যথাসাধ্য ভাল খেলতেই হবে আমাদের। যা হয়ে গিয়েছে সেটা অতীত। আগামী ম‍্যাচ নিয়ে আমাদের পরিকল্পনা শুরু করে দেব। নতুন দিন নতুন ম‍্যাচ হবে।”

গতমরশুমের পর চলতি মরশুমেও প্রথম ডার্বিতে হার। সমর্থকরা যে  হতাশ তা ভালই জানেন দিয়াজ। তাই তো সাংবাদিক সম্মেলনে সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, আমরা সমর্থকদের কষ্টটা বুঝতে পারছি। তবে এই মুহূর্তে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের মধ্যে অনেকটা ফারাক আছে। আর এটাই বাস্তব।”

আরও পড়ুন:Pv Sindhu: ইন্দোনেশিয়া ওপেনের সেমিফাইনালে আটকে গেলেন পিভি সিন্ধু

 

Previous articleBabul Supriyo: কলকাতা পুরভোটে খেলা হবে, TMC প্রার্থীর প্রচারে এসে ফুটবল খেললেন বাবুল
Next articleKMC VOTE 138: আমি শুধু প্রার্থী, মানুষ ভোট দেবেন দিদিকে দেখেই: ফরিদা পারভিন