Bipin Rawat-এর মৃত্যুতে ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা উত্তরাখণ্ডের, আগামিকাল দিল্লিতে শেষকৃত্য

bipin rawat

হেলিকপ্টর দুর্ঘটনা কেড়েছে প্রাণ। শুক্রবারই শেষবারে জন্য নিজের বাড়িতে নিয়েও যাওয়া হবে সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (Bipin Rawat) নিথর দেহ। শুক্রবার, তাঁর বাড়িতেই শায়িত থাকবে দেশের প্রথম সিডিএসের নিথর দেহ। বেলা ১১ টা থেকে দুপর ২টো পর্যন্ত শ্রদ্ধা জানাতে পারবে সাধারণ মানুষ। কামরাজ মার্গ থেকে শেষযাত্রা শুরু হয়ে শ্মশান অবধি যাবে। রাওয়াতের মৃত্যুতে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করল উত্তরাখণ্ড সরকার (Uttarakhand Government)। জন্মসূত্রে উত্তরাখণ্ডের পাউরি জেলার সাইনা গ্রামের বাসিন্দা বিপিন রাওয়াত (Bipin Rawat)। উত্তরখণ্ডে ৯ থেকে ১২ সেপ্টেম্বর অবধি ঘোষণা রাষ্ট্রীয় শোক।

কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, দিল্লি ক্যান্টনমেন্ট (Delhi Cantonment) এলাকায় শেষকৃত্য হবে বিপিন রাওয়াতের। তার আগে বিপিন ও তাঁর স্ত্রীর দেহ রাখা থাকবে তাঁদের দিল্লির বাড়িতে। শুক্রবার বেলা ১১টা থেকে ২টো পর্যন্ত তাঁদের শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ। এর পর শেষ যাত্রা শুরু হবে কামরাজ মার্গ থেকে।

আরও পড়ুন-দাবি মানলো সরকার, এক বছরের আন্দোলন থামিয়ে শনিবার ঘরে ফিরবেন কৃষকরা

আমেরিকার (America) পক্ষ থেকেও এ দিন বিপিনের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আমেরিকার সেক্রেটারি জেনারেল। আমেরিকার পক্ষ থেকে বলা হয়েছে, প্রয়াত জেনারেল বিপিন রাওয়াত ছিলেন ইন্দো-মার্কিন সম্পর্কের এক শক্তিশালী স্তম্ভ। তিনি এই দু’দেশের সম্পর্কের এক গুরুত্বপূর্ণ অংশ ছিলেন।

বৃহস্পতিবার সকালেই সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের বাড়িতে পৌঁছন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে (M M Naravane)। এ ছাড়া ভারতীয় বায়ুসেনা প্রধান মার্শাল ভিআর চৌধুরী (V R Chowdhury) যান কুন্নুরের দুর্ঘটনাস্থলে। নীলগিরি পাহাড়ের ঢালে যে জঙ্গল ও চা বাগানের ভিতর এই কপ্টারটি ভেঙে পড়েছিল, সেখানে গিয়ে খোঁজ-খবর নেন তিনি।

Previous articleNadia: কৃষ্ণনগরের প্রশাসনিক বৈঠকে মহুয়াকে সতর্ক করলেন মমতা
Next articleCoal Scam Case: কয়লা পাচারকাণ্ডে অভিযুক্ত বিনয়ের ভাই বিকাশ মিশ্র গ্রেফতার