Weather Update:কুয়াশার চাদরে মুড়েছে তিলোত্তমা, ব্যাহত উড়ান পরিষেবা

দোরগোড়ায় শীত নাকি ফের ঘনাচ্ছে নিম্নচাপ, কী বলছে আবহাওয়া দফতর?

ডিসেম্বরেও শুধু শীত শীত ভাব। বেলা বাড়তেই উধাও শীতের আমেজ। তবে বৃহস্পতিবার ভোর থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশায় মুখ ঢেকেছে শহর কলকাতা। কুয়াশার দরুন ব্যাহত হয়েছে উড়ান পরিষেবাও। শীত ঠিক কত দূরে, সেই দিন গুনতে বসে পড়েছেন ইতিমধ্যেই।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, জাওয়াদের ছেড়ে যাওয়া জলীয়বাষ্পের প্রভাবে বিঘ্নিত হচ্ছে শীত। যদিও বৃহস্পতিবারের পর থেকে তাপমাত্রা একটু একটু করে কমবে। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বিশেষ করে কলকাতায় শীতের আমেজ ফিরে আসবে। যদিও শীত ঠিক কবে পুরোপুরি ভাবে আসবে তার কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। তবে শুক্র, শনি এবং রবিবারে সর্বনিম্ন তাপমাত্রা আর বাড়বে না। কিন্তু সর্বোচ্চ তাপমাত্রা অর্থাৎ দিনের তাপমাত্রা বাড়বে।

আরও পড়ুন:KMC 77: প্রচারে ভিড় বাড়াতে নগদ টাকা চাইছে বিজেপি কর্মীরা, প্রার্থী বলছেন “হাত খরচ”

আলিপুর আবহাওয়া দফতরের বক্তব্য, চলতি সপ্তাহে শীত থিতু হওয়ার তেমন সম্ভাবনা নেই। বস্তুত, এ বছর উত্তুরে হাওয়ার পথে বাঁধা দিচ্ছে বঙ্গেপসাগর। ঘূর্ণিঝড়, নিম্নচাপ, ঘূর্ণাবর্তের ঠেলায় লাগাতার জলীয় বাষ্প ঢুকেছে গাঙ্গেয় বঙ্গে। সেই জলীয় বাষ্প উত্তুরে বাতাসের সামনে কার্যত বাঁধা হয়ে দাঁড়িয়েছে। আবহাওয়া দফতর সূত্রের খবর, তবে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত আরও একটি নিম্নচাপ অক্ষরেখার সৃষ্টি হয়েছে। তার প্রভাবে কলকাতা-সহ উপকূলীয় জেলাগুলিতে ফের জলীয় বাতাস ঢুকবে। আজ, বৃহস্পতিবার কলকাতা এবং লাগোয়া জেলাগুলিতে আকাশ মেঘলা থাকতে পারে। পূর্ব মেদিনীপুরের কোনও কোনও এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনাও তৈরি হয়েছে।


Previous articleKMC 77: প্রচারে ভিড় বাড়াতে নগদ টাকা চাইছে বিজেপি কর্মীরা, প্রার্থী বলছেন “হাত খরচ”
Next articleSayantika Banerjee: জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে সায়ন্তিকা, অল্পের জন্য রক্ষা পেলেন অভিনেত্রী