এনটিপিসির থেকে ৩১৭ কোটি টাকার বরাত পেল বিটিএল ইপিসি লিমিটেড, জানুন বিস্তারিত

শ্রাচী গ্রুপের ইঞ্জিনিয়ারিং বিভাগ, বিটিএল ইপিসি লিমিটেড এনটিপিসির (ন‍্যাশানাল থার্মাল পাওয়ার কর্পোরেশন লিমিটেড) কাছ থেকে পাকরি বারওয়াডিহ কয়লাখনি প্রকল্পের কয়লা উত্তোলন প্ল‍্যান্ট নির্মাণের ছাড়পত্র পেল। এর জন্য খরচ পড়বে আনুমানিক ৩১৭ কোটি টাকা।মূলত ২.২কিলোমিটার দীর্ঘ এবং১০০০০T RCC ওভার গ্রাউন্ড বাঙ্কার পরিবাহক প্রতিস্হাপন করা হবে এই প্রকল্পে। এর পাশাপাশি প্রকল্পের নকশা, প্রযুক্তি, বৈদ্যুতিক, যান্ত্রিক, সিভিল এবং নির্মাণ কাজ সহ একাধিক বিষয়ে তদারকির দায়িত্ব থাকছে বিটিএল ইপিসির তত্ত্বাবধানে।
রাঁচি থেকে প্রায় ১৩০ কিলোমিটার দূরে হাজারিবাগ জেলার পাকরিতে এই প্রকল্প বাস্তবায়িত হবে। সংস্থা জানিয়েছে, এর জন্য সময় লাগবে প্রায় দুবছর।
এই বিষয়ে সংস্থার ম‍্যানেজিং ডিরেক্টর রবি টোডি জানিয়েছেন, “ মহামারি পরিস্থিতি থাকা সত্ত্বেও ২০২০-২১ অর্থবর্ষে তাদের সংস্থার আয় ৩০০ কোটি ছাড়িয়েছে, যা বিগত বছরের তুলনায় ২০% বেশি।

আরও পড়ুন- Left Front: স্টিয়ারিং বামদিকে ঘোরাতে গিয়ে ব্রেকফেল বামেদের, একই ওয়ার্ডে লড়াইয়ে CPM ও RSP

বর্তমানে সারা ভারত তথা বিশ্বের বাজারে তাদের অবস্থান খুবই ভালো এবং ব‍্যবসার মাত্রাও ১৪০০ কোটির বেশি।
তিনি আরও বলেন, ব‍্যবসার ক্ষেত্রে আমরা আমাদের ক্লায়েন্টের চাহিদাকেই সবসময় অগ্রাধিকার দিয়ে থাকি এবং সেই মতো নিজেদের প্রতিনিয়ত উন্নত করার চেষ্টা করে চলেছি। ভবিষ্যতে আরও উজ্জ্বল ও শক্তিশালী সংস্থা হিসাবে গড়ে উঠতে আমরা অঙ্গীকারবদ্ধ।“

বিটিএল ইপিসি লিমিটেড সম্পর্কে জানুন:

বিটিএল ইপিসি লিমিটেড একটি অত্যাধুনিক ঠিকাদার সংস্থা। একই ছাদের তলায় ধাতব, কয়লা, খনিজ, সৌর, বৈদ্যুতিন সামগ্রী ,রাসায়নিক সার কারখানা, সৌন্দর্যায়নের যন্ত্রাংশ সবেরই চাহিদা অনুযায়ী যোগান দিতে সক্ষম।

কয়লা, শক্তি, স্টিল, সার, খনি, সিমেন্টের মতো ভারী শিল্পের ক্ষেত্রেও যে কোনও সমস্যার সমাধানে এই সংস্থা সদা সচেষ্ট।

১৯৬২ সালে প্রয়াত এস. কে টোডি এই সংস্থা নির্মাণ করেন।বর্তমানে তাঁর যোগ্য উত্তরসূরী রবি টোডির নেতৃত্বে সংস্থার প্রায় ৮৫০ কর্মী একযোগে চারটি উৎপাদন ক্ষেত্রে কোম্পানির উন্নতিকল্পে কাজ করে চলেছে।

Previous articleউপড়ে ফেলা হবে পাক সন্ত্রাসের শিকড়, কড়া হুঁশিয়ারি রাজনাথের
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ