KMC 120: বিরোধীদের দেখা নেই, ডাবল হ্যাট্রিকের পথে বুয়া

এলাকায় যিনি সকলের প্রিয় বুয়াদা নামেই পরিচয় ও জনপ্রিয়

বাম আমল থেকে এখনও পর্যন্ত টানা পাঁচবারের কাউন্সিলর। হয়েছেন বোরো চেয়ারম্যান। কলকাতা পুরসভার (C) ১২০ নম্বর ওয়ার্ডে এবারও তৃণমূল (TMC) প্রার্থী সুশান্ত ঘোষ (Sushanta Ghosh)। এলাকায় যিনি সকলের প্রিয় বুয়াদা নামেই পরিচয় ও জনপ্রিয়। প্রার্থী থাকলেও ১২০ নম্বর ওয়ার্ডে বিরোধীদের দেখা নেই। প্রচার নেই। বুয়া বললেন, মানুষ তৃণমূলের সঙ্গে আছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উন্নয়নের সঙ্গে আছেন। জয়ের টানা ৬ বার জয়ের ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী।

এবার জিতলে তাঁর ওয়ার্ডে কোন কাজকে অগ্রাধিকার দিতে চান সুশান্ত ঘোষ? তাঁর কথায়, “একটা সময় যখন প্রথমবার নির্বাচিত হয়ে আসি, বাম জমানায় তখন কাঁচা রাস্তা থেকে নিকাশি ব্যবস্থার বেহাল অবস্থা ছিল। ধীরে ধীরে সবকিছুরই উন্নয়ন হয়েছে। আমাদের সরকার রাজ্যে ক্ষমতায় আসার পর উন্নয়নের গতি আমার ওয়ার্ডেও বেড়েছে। তবে আমি আরেকটি কমিউনিটি হল এখনও পর্যন্ত করতে পারিনি। জায়গার অভাবে সেটা হয়ে ওঠেনি। এবার কমিউনিটি হলকেই অগ্রাধিকার দেবো। সেই সঙ্গে বেশ কিছু জলাশয়-এর সংস্কার এবং সৌন্দর্য করব।”

সুশান্ত ঘোষ আরও জানিয়েছেন, এখন বসতা রডের জল জমার সমস্যা কার্যত নেই। ডেঙ্গুর কিছুটা প্রকোপ থাকলেও যুদ্ধকালীন তৎপরতায় স্বাস্থ্যকর্মীদের সারাবছরের প্রচেষ্টায় তা অনেকটাই মোকাবিলা করা গিয়েছে। এছাড়া রাজ্য সরকারের সামাজিক প্রকল্পগুলো মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন তিনি। ভ্যাকসিন প্রায় সম্পন্ন।

তবে সুশান্ত ঘোষ একটি বিষয় স্পষ্ট করে দিয়েছেন। এবার তিনি নির্বাচিত হলে “টক টু মেয়র”-এর মতো সরাসরি সপ্তাহে একদিন ওয়ার্ডের মানুষের সঙ্গে কথা বলার জন্য তাদের সমস্যা সমাধান করার জন্য ১২০ নম্বরে “টক টু কাউন্সিলর” কর্মসূচি নেবেন।

 

Previous articleসুপ্রিম কোর্টে মুখ পুড়ল বিজেপির
Next articleCBSE-র ‘নারীবিদ্বেষী’ প্রশ্নপত্র, সংসদে সোনিয়াদের প্রতিবাদে প্রশ্ন প্রত্যাহার বোর্ডের