Omicron: কড়া নাড়ছে তৃতীয় ঢেউ, ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১৫০ পার

ওমিক্রনের আতঙ্ক দেশ তৃতীয় ঢেউয়ের প্রহর গুনছে। প্রতিনিয়তই দীর্ঘ হচ্ছে আক্রান্তের তালিকা। ইতিমধ্যেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা দেড়শো পেরিয়েছে। এই পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সের (AIIMS) ডিরেক্টর ডঃ রণদীপ গুলেরিয়া (Randeep Guleria)। তিনি বলেন, “যে হারে ব্রিটেনে সংক্রমণ বাড়ছে, তা মাথায় রেখে ভারতকে যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুতি নেওয়া উচিত।”


আরও পড়ুন:Weather Forecast:ইনিংসের শুরুতেই ছক্কা হাঁকাচ্ছে শীত, সর্বনিম্ন তাপমাত্রা নামল ১১ডিগ্রিতে
রবিবার রাতেও ফের গুজরাতে দু’জনের ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে। রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রের খবর, ৪৫ বছরের এক ব্যক্তি সম্প্রতি ব্রিটেন থেকে আমদাবাদে ফিরেছিলেন। বিমানবন্দরে নামার পরে আরটিপিসিআর পরীক্ষায় তাঁর করোনা সংক্রমণ ধরা পড়ে। তাঁকে হাসপাতালে পাঠানো হয়। পরে ওই ব্যক্তির ওমিক্রন সংক্রমণ নিশ্চিত হয়।সরকারি সূত্রের খবর, বিমানে তাঁর সহযাত্রীদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। ব্রিটেন ফেরত গান্ধীনগরের আর এক কিশোরের দেহে ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে।


রবিবার সন্ধে পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ছিল ১৫১ জন। এর মধ্যে শুধু মহারাষ্ট্রে ৫৪ জন। তাছাড়া দিল্লিতে ২২, রাজস্থানে ১৭, কর্নাটকে ১৪, তেলঙ্গানায় ২০, গুজরাতে ৯, কেরলে ১১, অন্ধ্রপ্রদেশে ১, চন্ডীগড়ে ১ এবং তামিলনাড়িতে ১ জন। সেই হিসাবে দেখা যাচ্ছে, দেশে মহারাষ্ট্র ও দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। তবে যে হারে রাজধানীতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে তা যথেষ্ট উদ্বেগজনক বলে জানান দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। সোমবার এনিয়ে স্বাস্থ্যকর্তাদের নিয়ে বৈঠক ডেকেছেন তিনি।
এ রাজ্যেও দুজন বিলেত ফেরতের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। তাদের নমুনা ইতিমধ্যেই জিনোম সিকোয়েন্সে পাঠানো হয়েছে।

Previous articleWeather Forecast:ইনিংসের শুরুতেই ছক্কা হাঁকাচ্ছে শীত, সর্বনিম্ন তাপমাত্রা নামল ১১ডিগ্রিতে
Next articlePanama Papers Case:বিপাকে বচ্চন পরিবার!পানামা কেলেঙ্কারি মামলায় ঐশ্বর্যকে তলব ইডি-র