Mamata Banerjee:মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর চুরি যাওয়া আগ্নেয়াস্ত্র উদ্ধার, ধৃত ১

উদ্ধার হল মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর খোয়া যাওয়া আগ্নেয়াস্ত্র-সহ ব্যাগ। STF এবং জেলা পুলিশের যৌথ অভিযানে নিউ কোচবিহার স্টেশন সংলগ্ন  বাইশগুড়ি এলাকা থেকে চুরি যাওয়া ব্যাগটি উদ্ধার করা হয়। যদিও আগ্নেয়াস্ত্র ও ব্যাগ দুটি পৃথক জায়গা থেকে উদ্ধার হয়। ঘটনায় অসম থেকে একজনকে আটক করেছে পুলিশ। ধৃত যুবকের নাম প্রকাশ বর্মন। অভিযুক্তকে পুন্ডিবাড়ি থানায় জিজ্ঞাসাবাদ করা হবে।

আরও পড়ুনঃMamata Banerjee : মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর আগ্নেয়াস্ত্র চুরি

জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি নিউ কোচবিহার স্টেশনের কাছে বাইশগুড়ি এলাকার জঙ্গলে নিরাপত্তারক্ষীর ব্যাগ লুকিয়ে রেখেছিল। তার কাছের জঙ্গলে লুকিয়ে রেখেছিল দুটি আগ্নেয়াস্ত্র। তদন্তে নেমে রেল পুলিশ সেগুলিকে উদ্ধার করে। জানা গেছে, অভিযুক্ত প্রকাশ বর্মন অন্য আরেকটি ট্রেনে চেপে অসমে চলে গিয়েছিল। তল্লাশি অভিযান চালিয়ে পুলিশ অভিযুক্ত ব্যক্তিকে আটক করে। তাকে কোচবিহার পুলিশের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীর আগ্নেয়াস্ত্র চুরি হয়। সম্প্রতি কামাখ্যা মন্দিরে মুখ্যমন্ত্রী গিয়েছিলেন। সেইসময় মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কারণে একটি দল অসমে যায়। ওই দলটি ফেরার সময় গুয়াহাটি থেকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে চেপে ছিলেন। বুধবার ভোরের দিকে নিউ কোচবিহারে  যখন ট্রেন থামে তখন আগ্নেয়াস্ত্র রাখা ব্যাগটি আর পাওয়া যায়নি। চুরি গিয়েছে বোঝার পরই নিরাপত্তা আধিকারিক-সহ থানায় অভিযোগ জানানো হয়। অভিযোগ পেয়ে জিআরপি-র উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনার তদন্ত শুরু করেন। তল্লাশি চলছে। জানা গিয়েছে, ব্যাগটিতে দু’টি পিস্তল এবং মোবাইল ফোন ছাড়াও ছিল কয়েক হাজার টাকা। পিস্তলের মধ্যে কার্তুজও ভর্তি ছিল ।নিরাপত্তারক্ষী হঠাৎ পেস্টারঝার এলাকার পর ব্যাগটিকে দেখতে না পেয়ে জিআরপি-এর কাছে অভিযোগ জানায়। এরপরই শুরু হয় তল্লাশি।

Previous articleTET: ৩ দিনের মধ্যে মামলাকারীদের ইন্টারভিউ নেওয়ার নির্দেশ হাইকোর্টের
Next articleস্বাধীনতা দিবস বিষয়ক মোদির বৈঠকে মমতাকে বলতে না দেওয়া বাংলাকে অপমান, ক্ষুব্ধ বিদ্বজ্জনেরা