এবার মতুয়া বিদ্রোহ বিজেপিতে: দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন ৫ বিধায়ক

নতুন রাজ্য কমিটিতে মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধিদের কোনওরকম গুরুত্ব না দেওয়ায় ক্ষোভ

সময় যত গড়াচ্ছে বিজেপির দলীয় কোন্দল বেড়ে চলেছে ততই। সম্প্রতি বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ(WhatsApp group) ছেড়েছেন শীর্ষ নেতৃত্ব সায়ন্তন বন্দোপাধ্যায়। এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়তে দেখা গেল মতুয়া সম্প্রদায়ের(Matua community) প্রতিনিধি ৫ বিজেপি বিধায়ককে। অনুমান করা হচ্ছে নতুন রাজ্য কমিটিতে মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধিদের কোনওরকম গুরুত্ব না দেওয়ায় ক্ষোভে গ্রুপ ছেড়ে বেরিয়ে গিয়েছেন ওই পাঁচ বিধায়ক(MLA)। শুধু তাই নয়, গ্রুপ ছাড়ার তালিকায় রয়েছেন বিজেপি আরও ২ নেতা রাজু বন্দ্যোপাধ্যায় ও শীলভদ্র দত্ত।

উল্লেখ্য, শনিবার বিজেপির বিভিন্ন সাংগঠনিক জেলার নতুন সভাপতির নামের তালিকা প্রকাশিত হয়েছে। আর সেই তালিকা প্রকাশের পর বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার পাঁচ বিধায়ক। এই তালিকায় রয়েছেন, বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়ক অশোক কীর্তনিয়া, গাইঘাটার বিধায়ক সুব্রত ঠাকুর, হরিণঘাটার বিধায়ক অসীম সরকার, রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী ও কল্যাণীর বিধায়ক অম্বিকা রায়। বিজেপি সূত্রের খবর, বিজেপির নতুন জেলা সভাপতিদের তালিকা প্রকাশের পর সেখানে মতুয়া সম্প্রদায়ের কোনো প্রতিনিধিকে রাখা হয়নি। এমনকি বনগাঁ জেলা কমিটির নয়া সভাপতি পদেও যাঁকে আনা হয়েছে, তিনিও মতুয়া সম্প্রদায়ের নন। এই ঘটনাতেই ক্ষুব্ধ ওই বিধায়করা। যদিও এ বিষয়ে এখনও প্রকাশ্যে কোনওরকম প্রতিক্রিয়া দেয়নি ওই পাঁচ জন।

আরও পড়ুন:উস্থিতে গুলিবিদ্ধ তৃণমূল যুবনেতার মৃত্যু, ধৃত সাত

শুধু তাই নয়, দলের অন্দরে যে বিরাট ভাঙন ধরেছে তা প্রকাশ্যে না বললেও মেনে নিচ্ছেন গেরুয়া শিবিরের সদস্যরা। সূত্রের খবর, মতুয়া প্রতিনিধিদের সঙ্গে এহেন ঘটনায় আসরে নামতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। শীঘ্রই তিনি জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে নালিশ জানাতে চান। ইতিমধ্যেই দলের সর্বভারতীয় সভাপতির সঙ্গে সাক্ষাতের সময় নিয়ে নিয়েছেন তিনি। সব মিলিয়ে গেরুয়া শিবিরের অন্তরে যে বিদ্রোহের আগুন জ্বলে উঠেছে তা বলার অপেক্ষা রাখে না।

Previous articleবড়দিনেও অশান্তি! শহরের নাইটক্লাবে মত্ত যুবক-যুবতীদের তাণ্ডব, গ্রেফতার ৫
Next articleবড় দিনের মেজাজে সচিন থেকে রোনাল্ডো, রইল সেই ছবি