India Team: দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে ৩৫ রান প্রোটিয়াদের, ১৬৭ রানে এগিয়ে ভারতীয় দল

বিরাট পিঠে ব্যথা নিয়ে ছিটকে যাওয়ায় প্রথমবার টেস্ট ক্রিকেটে নেতৃত্ব দিচ্ছেন কে এল রাহুল। টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নেন তিনি

ভারত-দক্ষিণ আফ্রিকা ( India-South Africa) দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে ৩৫ রান প্রোটিয়াদের, ১৬৭ রানে এগিয়ে ভারতীয় দল( India Team)।

সেঞ্চুরিয়ন, মানে আফ্রিকানদের অঘোষিত দুর্গে ধুন্ধুমার অভিযান চালিয়ে বিরাট কোহলিরা শুধু ১-০ করে ফেলেননি, অফ্রিকানদের গোপন গর্বে ঘা পর্যন্ত দিয়ে ফেলেছেন। সুতরাং ওয়ান্ডারার্সে এরকম সবুজ উইকেট প্রত্যাশিতই ছিল। কিন্তু যেটা সম্পূর্ণ অপ্রত্যাশিত, সেটা হল টেস্ট র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা দলের এমন ভয়ঙ্কর ব্যাটিং ভরাডুবি। তাও প্রথম টেস্ট ১১৩ রানে জেতার পর। ৬৩.১ ওভারে গুটিয়ে গেল ভারত। বোর্ডে ২০২। প্রথম দিনের শেষে দক্ষিণ আফ্রিকা এক উইকেটে ৩৫। আউট হয়েছেন মার্করাম। তাঁর রান সংখ্যা ৭। প্রোটিয়াদের হয়ে ক্রিজে রয়েছেন। ব্যাটসম্যান এলগার ১১ রান এবং  পিটারসন ১৪ রান।

বিরাট পিঠে ব্যথা নিয়ে ছিটকে যাওয়ায় প্রথমবার টেস্ট ক্রিকেটে নেতৃত্ব দিচ্ছেন কে এল রাহুল। টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। সেঞ্চুরিয়নের ফর্ম ধরে রেখে এখানেও হাফ সেঞ্চুরি করে গেলেন তিনি। কিন্তু শেষদিকে অশ্বিন ৪৬ রান ছাড়া আর একজনও এই উইকেটে অলিভার-রাবাডা-জেনসেনকে সামলাতে পারেননি। অথচ মায়াঙ্ক ২৬ রান, হনুমা ২০ রান, ঋষভ ১৭ রান। লাঞ্চের আগে জেনসেন প্রথম ধাক্কা দিয়েছিলেন মায়াঙ্ককে তুলে নিয়ে। ভারত তখন ৩৬। তারপর অলিভার জোড়া ধাক্কায় স্কোর দাঁড় করিয়ে দেন ৫৩-৩। দুটো উইকেট পূজারা ও রাহানের । পুজারা করেন ৩ রান। এবং অজিঙ্কে রাহানে করেন শূন‍্য। এই দু’জন শেষ কবে বড় রান করেছেন, নিজেরাও সম্ভবত ভুলে গিয়েছেন! কিন্তু ভারতীয় টিম ম্যানেজমেন্টের এঁদের উপর অগাধ আস্থা। তাই বারবার সুযোগ পাচ্ছেন। বিরাট না খেলায় অটোমেটিক চয়েস ছিলেন শ্রেয়স। কিন্তু তিনিও পেটের সমস্যায় বাইরে থাকলেন। যাঁকে আনা হল, সেই হনুমা একবার জীবন পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে জেনসেন নিলেন চার উইকেট। তিনটি করে উইকেট রাবাডা ও অলিভারের।

আরও পড়ুন:Sc EastBengal: মঙ্গলবার লাল-হলুদের প্রতিপক্ষ বেঙ্গালুরু, নতুন বছরে জয়ে ফিরতে মরিয়া ইস্টবেঙ্গল

Previous articleপ্রতিষ্ঠা দিবসে রোগীদের পাশে তৃণমূল কংগ্রেস
Next articleRecruitment: রাজ্যে প্রচূর পদে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ, জানুন আবেদনের শেষ তারিখ