খালি চেয়ার তাই নিরাপত্তার অভিযোগ: কটাক্ষ সিধুর, মোদির মঙ্গলে মহামৃত্যুঞ্জয় মন্ত্র বিজেপির

প্রধানমন্ত্রীর(Prime Minister) পাঞ্জাব(Punjab) সফরে নিরাপত্তা গাফিলতি ঘটনা গোটা দেশে সাড়া ফেলে দিয়েছে। ইতিমধ্যেই এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে পাঞ্জাব সরকার। অন্যদিকে এই ইস্যুকে হাতিয়ার করে রাজনৈতিক ফায়দা তুলতে জোর কদমে ময়দানে নেমেছে গেরুয়া শিবির। এরই মাঝে আবার পাঞ্জাব কংগ্রেসের(Congress) প্রধান নভজ্যোৎ সিং সিধু(Navjot Singh Sidhu) কটাক্ষ করে বললেন, “প্রধানমন্ত্রীর সমাবেশে সমস্ত চেয়ার খালি ছিল। আর তা চাপা দিতেই নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগ আনছে কেন্দ্র।”

নরেন্দ্র মোদির(Narendra Modi) কনভয় আটকে থাকার ঘটনায় পাঞ্জাব সরকারকে চাপে ফেলতে ইতিমধ্যেই রাজনৈতিক কর্মসূচিও নিয়ে ফেলেছে বিজেপি। বিজেপি সূত্রে খবর, গোটা দেশে বৃহস্পতি ও শুক্রবার দলের যুব শাখা মশাল-মিছিল করবে। আর দলের সর্বস্তরের নেতারা মন্দিরে মন্দিরে মোদীর ‘আয়ুষ্কামনা’য় প্রধানমন্ত্রীর নামে পুজো দেবেন। জপ করবেন ‘মহামৃত্যুঞ্জয় মন্ত্র’। ‌রাজ্য বিজেপি সূত্রে খবর, বাংলাতেও মোদীর নামে পুজো দেওয়া ‌চলবে দু’দিন ধরে। টুইট করে সেই জপ কর্মসূচি শুরুও করে দিয়েছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আরও পড়ুন:পাঞ্জাবকাণ্ডে রাষ্ট্রপতি সাক্ষাতে ঘটনার ব্যাখ্যা প্রধানমন্ত্রীর, উদ্বেগ প্রকাশ কোবিন্দের

এদিকে এই ঘটনায় দেশজুড়ে যখন রাজনৈতিক উত্তাপ বাড়তে শুরু করেছে ঠিক সেইসময় পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে সহমত পোষণ করে পাঞ্জাব কংগ্রেস প্রধান নভজোৎ সিং সিধু বলেন, ফিরোজপুরের জনসভায় চেয়ারগুলি খালি ছিল। আর তা থেকে মানুষের দৃষ্টি সরানোর জন্য ইচ্ছাকৃত ভাবে নিরাপত্তা লঙ্ঘনের কথা বলা হচ্ছে। এর আগে, একটি সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি ফিরোজপুরের পথে উড়ালপুলে আটকে পড়ার সময় প্রধানমন্ত্রীর জীবননাশের ঝুঁকি থাকার অভিযোগ অস্বীকার করেন এবং জানান, “বিজেপি-র ফিরোজপুরের জনসভায় ৭০ হাজার চেয়ার রাখা ছিল, কিন্তু মাত্র ৭০০ জন উপস্থিত ছিলেন, এতে আমি কী করতে পারি?”

Previous articleসপরিবারে করোনা আক্রান্ত অভিনেতা-বিধায়ক সোহম, রয়েছেন হোম আইসোলেশনে
Next articleSET: সেট পরীক্ষা ৯ জানুয়ারি , চলবে বাড়তি ট্রেন