India Team: আসন্ন মহিলা বিশ্বকাপের জন্য ঘোষণা করা হল ভারতীয় দল, দলের অধিনায়ক মিতালি রাজ

দলের অধিনায়ক মিতালি রাজ। ডেপুটি হিসেবে নির্বাচিত করা হয়েছে হরমনপ্রীত কৌরকে। দলে রয়েছেন ঝুলন গোস্বামী, রিচা ঘোষ ও দীপ্তি শর্মা।

আসন্ন মহিলা বিশ্বকাপের ( World Cup) জন্য ঘোষণা করা হল ভারতীয় দল( India Team)। দলের অধিনায়ক মিতালি রাজ ( Mithali Raz)। দলে রয়েছেন ঝুলন গোস্বামী (Jhulan Goswami), রিচা ঘোষ (Richa Ghosh) ও দীপ্তি শর্মা (Deepti Sharma)। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের (,New Zealand) বিরুদ্ধে পাঁচটি একদিনের ম্যাচও খেলবে ভারত। এছাড়াও এদিন আসন্ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে একক টি-২০ আন্তর্জাতিক ম্যাচের জন্যও দল নির্বাচিত করা হয়েছে।

বিশ্বকাপে মিতালি রাজের ডেপুটি হিসেবে নির্বাচিত করা হয়েছে হরমনপ্রীত কৌরকে। বিশ্বকাপ দলে রয়েছেন অভিজ্ঞ ঝুলন গোস্বামী ও স্মৃতি মান্ধানা, রয়েছেন তরুণী ওপেনার শেফালি ভর্মাও। তবে জায়গা পাননি তারকা ব্যাটার জেমাইমা রডরিগেজ, পুনম রাউত ও অলরাউন্ডার শিখা পান্ডে। মূলত চূড়ান্ত অফ ফর্মের জেরে জায়গা পাননি জেমাইমা, পুনম ও শিখা।

নিউজিল্যান্ডে বিরুদ্ধে টি-২০ জন্য অবশ্য পৃথক দল বেছে নিয়েছেন নির্বাচকেরা। সেই দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। দলে নেই মিতালি রাজ, ঝুলন গোস্বামীর মতো সিনিয়ররা।

আগামী ৯ থেকে ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত। এরপর আগামী ৬ মার্চ টাউরাঙ্গাতে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের অভিযান শুরু করবে ভারত।

একনজরে ভারতীয় দল:

মহিলা বিশ্বকাপ ২০২২ এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক সিরিজের জন্য ভারতীয় দল – মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভর্মা, যস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটরক্ষক), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পুনম যাদব, মেঘনা সিং, রেনুকা সিং ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব।

স্ট্যান্ডবাই খেলোয়াড় – সাব্বিনেনি মেঘানা, একতা বিস্ত, সিমরন দিল বাহাদুর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে একক টি-২০ আন্তর্জাতিকের জন্য ভারতীয় দল – হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ অধিনায়ক), শেফালি ভর্মা, যস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রিচা শর্মা (উইকেটরক্ষক), স্নেহ রানা, পুজা বস্ত্রকার, মেঘনা সিং, রেনুকা সিং ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, একতা বিস্ত, সাব্বিনেনি মেঘনা, সিমরন দিল বাহাদুর।

আরও পড়ুন:Sourav Ganguly: কবে থেকে শুরু হবে ঘরোয়া ক্রিকেট লিগ? কী বললেন বিসিসিআই সভাপতি?

Previous articleGujrat Accident:সুরাটে ট্যাঙ্কার থেকে রাসায়নিক লিক করে দুর্ঘটনা, মৃত ৬, আহত ২০
Next articleCovid Update:রেকর্ড সংক্রমণ, দেশে একদিনে করোনা আক্রান্ত প্রায় ৯১ হাজার