কবে টিকা পেতে চলেছে ১২-১৪ বছর বয়সীরা? জানিয়ে দিল কেন্দ্র

নতুন বছরের শুরুতেই করোনা টিকা(covid vaccine) পেয়ে গিয়েছে ১৫ থেকে ১৭ বছর বয়সীরা। এবার ১২ থেকে ১৪ বছর বয়সী কিশোর-কিশোরীদের টিকাকরণের আভাস দিল কেন্দ্রীয় সরকার(Central govt)। জানিয়ে দেওয়া হয়েছে ফেব্রুয়ারির শেষে অথবা মার্চের শুরুতেই ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকাকরণ শুরু হয়ে যাবে। সম্প্রতি কে সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইসরি গ্রুপের অধীনস্থ কোভিড ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান ড. এন কে অরোরা(N K Aurora)।

১৫ থেকে ১৭ বছর বয়সীদের করোনা টিকা দেওয়ার অনুমতি মেলার পর মাত্র ১৩ দিনে এই বয়সী ৪৫ শতাংশ কিশোর কিশোরীকে প্রথম ডোজ দেওয়া হয়ে গেছে। জানুয়ারিতে বাকিদেরও দেওয়া হয়ে যাবে বলে আশা করছে সরকার। এ প্রসঙ্গ তুলে কমিটির চেয়ারম্যান অরোরা বলেন, এই গতিতে টিকাকরণ চললে ফেব্রুয়ারি মাসের শেষ অথবা মার্চের শুরুতেই দেশের ১২-১৪ বছর বয়সিদের টিকাকরণ শুরু করে দেওয়া যাবে।

আরও পড়ুন:Pat Cummins: অ‍্যাশেজ জয়ের পরই নেতা কামিন্স মন জিতলেন নেটিজেনদের, রইল ভিডিও

কিশোর-কিশোরীদের টিকাকরণ প্রসঙ্গে বিশেষজ্ঞরা বলছেন , ১২-১৭ বছর বয়ঃসন্ধিকাল। সাবালকত্বের দিকে এগোতে থাকে বালক-বালিকারা। তাই সরকার প্রথমে ১৫-১৭ বছর বয়সিদের কোভিড থেকে সুরক্ষা দেওয়ার পরিকল্পনা নিয়েছিল। তাদের টিকাকরণ প্রায় সম্পূর্ণ হয়ে গেলে ১২-১৪ বছর বয়সিদের টিকাকরণ শুরু করা যাবে। তবে এ বিষয় কেন্দ্রকে নিয়ম বদলাতে হবে।

Previous articleবিজেপির বিদ্রোহীদের বনভোজন, সেলিব্রেশন, শান্তনুর উপস্থিতিতে পরবর্তী রণকৌশল
Next articleপ্রয়াত নাট্যব্যক্তিত্ব শাঁওলি মিত্রকে শ্রদ্ধা জানতে বিশেষ উদ্যোগ