বিজেপিতে ভাঙন, তৈরি নতুন মঞ্চ, পোস্টার-ব্যানারে ছয়লাপ

new team in bjp

বিজেপিতে তুমুল বিদ্রোহ। শুধু বিদ্রোহ বললে ভুল হবে। বিজেপি (BJP) ভেঙে দুটুকরো হচ্ছে এবং তা শুরু হয়ে গেল সোমবার সকাল থেকে। বিজেপির (BJP) বিদ্রোহীরা তৈরি করবেন নতুন মঞ্চ যার নাম হল শ্যামাপ্রসাদ মুখার্জি ও পিআর ঠাকুর মঞ্চ।

সোমবার সকাল থেকেই গোটা উত্তর ২৪ পরগনা সহ কলকাতা জুড়ে সেই পোস্টারে ছয়লাপ বিভিন্ন এলাকা। যেখানে অমিতাভ চক্রবর্তী এবং সুকান্ত মজুমদারের বিরুদ্ধে তীব্র বিষোদ্গার। এই দুজন সহ আরও বেশ কিছু নেতাকে শাসকদলের এজেন্ট বলে কটাক্ষ করা হয়েছে। ফলে সব মিলিয়ে বিজেপির অন্দর মহলে ক্ষোভের আগুন জ্বলছে সেই আগুন নেভানোর লোক নেই।

আরও পড়ুন-ট্যাবলো-বিতর্ক: মুখ্যমন্ত্রীর চিঠির পর প্রধানমন্ত্রীকে বাংলার ট্যাবলোয় অনুমতি দেওয়ার অনুরোধ তথাগতর

এই নতুন মঞ্চের এই মুহূর্তে কাজ কী? শান্তনু ঠাকুররা জানিয়েছেন, রাজ্যজুড়ে বিভিন্ন জায়গায় বিজেপির তৃণমূল স্তরের কর্মীরা আক্রান্ত হচ্ছেন, অসুবিধায় পড়ছেন, রাজনীতি করতে পারছে না। এই সমস্ত দলীয় কর্মীদের পাশে দাঁড়ানোই আপাতত এই মঞ্চের মূল কাজ। দ্বিতীয় টার্গেট হল দিল্লির নেতৃত্বের ওপর চাপ তৈরি করা। নতুন রাজ্য কমিটিতে যাতে অমিতাভ, শুভেন্দু, সুকান্তদের মতো ‘দালাল নেতৃত্ব’ না থাকেন। ইতিমধ্যেই এলাকায় এলাকায় নেমে গিয়েছেন নতুন মঞ্চের সমর্থনকারী বিজেপি বিধায়করা। বনগাঁয় অশোক কীর্তনীয়া, রাণাঘাটের মুকুটমনি অধিকারী এবং বারাসতে সুব্রত ঠাকুররা নতুন মঞ্চের পক্ষে নেমে পড়েছেন। বিজেপি যে ভাঙছে এ নিয়ে এখন আর কোনও দ্বিমত নেই বিজেপির অন্দরেই।

 

Previous articleট্যাবলো-বিতর্ক: মুখ্যমন্ত্রীর চিঠির পর প্রধানমন্ত্রীকে বাংলার ট্যাবলোয় অনুমতি দেওয়ার অনুরোধ তথাগতর
Next articleউত্তরপ্রদেশ জমজমাট: এবার মুলায়মের পুত্রবধূ অপর্ণা যোগ দিতে চলেছেন বিজেপিতে