“প্যারাট্রুপ লিডার” বিদ্রুপের পর বিপ্লবকে এবার “আবোল-তাবোল মাস্টার” কটাক্ষ সুদীপের

মুখ্যমন্ত্রী আবোল তাবোল বলার মাস্টার। ওর কথা সিরিয়াসলি নিই না

ত্রিপুরার (Tripura) গেরুয়া শিবিরের অন্দরের বিপ্লব দেব (Biplab Dev) ও সুদীপ রায় বর্মন (Sudip Roy Barman) গোষ্ঠীর লড়াই অব্যাহত। শুধুমাত্র বিপ্লব দেবের জন্যই বিজেপির (BJP) সঙ্গে তাঁর দূরত্ব বাড়ছে, সেটা ফের একবার বুঝিয়ে দিলেন বর্ষীয়ান নেতা সুদীপ রায় বর্মন। গত নভেম্বরে পুরভোটের আগে ত্রিপুরাজুড়ে লাগামহীন সন্ত্রাসের পর মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে মুখ খুলেছিলেন বিজেপিরই বিধায়ক সুদীপ রায় বর্মন। নাম না করে বিপ্লবকে বিদ্রুপ করে সুদীপ বলেছিলেন, ”প্যারাট্রুপ লিডার”, যিনি হঠাৎ করে উড়ে এসে জুড়ে বসে ত্রিপুরার মুখ্যমন্ত্রী হয়ে গিয়েছেন। এবার একধাপ এগিয়ে সরাসরি মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন আগরতলার বিজেপি বিধায়ক। বললেন, ”মুখ্যমন্ত্রী আবোল তাবোল বলার মাস্টার।” সুদীপের অভিযোগ, “রাজ্যে এক ব্যক্তির শাসন চলছে। নেতা থেকে মন্ত্রী কারও কোনও ক্ষমতা নেই। আইন-শৃঙ্খলা লাটে উঠেছে। পুলিশ প্রশাসন ঠুঁটো জগন্নাথ!”

আরও পড়ুন: Arunachal Pradesh: আমাদের কিছু জানা নেই, অরুণাচল প্রদেশের অপহৃত কিশোরের অভিযোগ অস্বীকার চিনের

ত্রিপুরায় বিধানসভার ভোটের বাকি আর পাক্কা এক বছর। তাই এখন থেকেই শাসক-বিরোধী সব পক্ষই ঘুঁটি সাজাতে শুরু করেছে। তাঁর সরকারের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগের মাঝেই রাজ্যে বিপুল কর্মসংস্থানের ফিরিস্তি দিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর এই ঘোষণারই পাল্টা দিয়ে তাঁরই দলের বিক্ষুব্ধ বিধায়ক সুদীপ রায় বর্মন বলেন, “কাজের কাজ কিছু হয়নি। আইওয়াশ করতে শুধুই শিলান্যাস করছে। ফলক লাগাচ্ছে। মানুষ ক্ষুব্ধ। এই মুখ্যমন্ত্রীর সম্পর্কে আমি কী বলব, মানুষই তো যা বলার বলছে। মুখ্যমন্ত্রী আবোল তাবোল বলার মাস্টার। ওর কথা সিরিয়াসলি নিই না। ওর কথা আর কাজে কোনও মিল নেই।”

এখানেই শেষ নয়। বিপ্লব দেবের বিরুদ্ধে সুদীপ রায় বর্মন ক্রমাগত অভিযোগ করে আসছেন দলের ভিতরে ও বাইরে। এর আগেও মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে নিয়ে সুদীপের অভিযোগে বলেছিলেন, গণতন্ত্রের লেশমাত্র আর অবশিষ্ট নেই ত্রিপুরায়। বিজেপি যা যা প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল, তার কোনওটাই এরাজ্যে বাস্তবায়িত হয়নি। কোনও বিকাশ ঘটেনি। কোনও উন্নয়ন ঘটেনি। বদলে দুষ্কৃতীরাজ বেড়ে গিয়েছে। সিপিএমের গুন্ডারা দলে আসায় BJP-র নাম দুর্নাম হচ্ছে। এদিকে রাজ্যে দুষ্কৃতী তাণ্ডব রোখার বিষয়ে রাজ্য স্বরাষ্ট্রমন্ত্রীর কোনও বিবৃতি পর্যন্ত নেই। পুলিস ঠুঁটো জগন্নাথ হয়ে বসে আছে। আসলে পুলিশও হতাশ হয়ে গিয়েছে।

মুখ্যমন্ত্রীকে ‘প্যারাট্রুপ লিডার’ বলেও কটাক্ষ করেছিলেন সুদীপ বর্মন। বলেছিলেন, “অনেক মুখ্যমন্ত্রী দেখেছি, কিন্তু এ হঠাৎ করে আকাশ থেকে নেমে এসেছে। হঠাৎ করে উড়ে এসে জুড়ে বসেছে। যে কোনও লোককে জানতে চান বলে দেবে কে এই প্যারাট্রুপ লিডার!”

সম্প্রতি তাঁর ঘনিষ্ঠ ছাত্রদের উপর বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের হামলা নিয়ে সরব হয়েছিলেন আগরতলার বিধায়ক সুদীপ রায় বর্মন। ২০২৩ বিধানসভা ভোটে বিজেপির টিকিটে আর ভোটে না লড়ারও ইঙ্গিত দেন। তার কয়েকদিনের মধ্যেই ফের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মুখ খুললেন তিনি। তাহলে কি সুদীপ রায় বর্মনের বিজেপি ত্যাগ শুধু সময়ের অপেক্ষা? এ প্রসঙ্গে বিক্ষুব্ধ বিজেপি বিধায়ক বলেন, “যা বলার আগেই বলেছি। আগামী নির্বাচনে ভারতীয় জনতা পার্টির প্রতীকে লড়ব না আমি। বর্তমানে রাজ্যের বিভিন্ন জায়গায় যাচ্ছি। সকলের সঙ্গে কথা বলছি। সময় মতো সিদ্ধান্ত নেবো। আগামীর পরিকল্পনা সকলেই জানতে পারবেন।”

Previous articleCorona Update:দেশে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ,বাড়ল মৃত্যুও
Next articleশিষ্টাচারে জোর: রাতের ট্রেনে উচ্চস্বরে কথা ও লাউড মিউজিকে নিষেধাজ্ঞা জারি